ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাতীয় স্মৃতিসৌধে সুইস প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৫, ৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় স্মৃতিসৌধে সুইস প্রেসিডেন্টের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, সাভার : জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সফররত সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে।

সোমবার বেলা ১১টা ০৫মিনিটে স্মৃতিসৌধের মূল বেদীতে শ্রদ্ধা জানান তিনি। শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন সুইস প্রেসিডেন্ট।

পরে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে নিজের অনুভূতি লিপিবদ্ধ করেন এবং স্মৃতিসৌধের ভিআইপি বাগানে নাগেশ্বর চাপা গাছের চারা রোপন করে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করেন।

এর আগে সড়ক পথে সফর সঙ্গীদের নিয়ে স্মৃতিসৌধের পৌঁছালে সুইজ প্রেসিডেন্টকে সেখানে স্বাগত জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসিসহ অন্যরা।

সড়ক পথে রাজধানী থেকে সাভারে যাওয়া-আসার পথ নির্বিঘ্ন করতে কঠোর নিরাপত্তা নেওয়া হয়। সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল সীমিত করে প্রশাসন।

রোহিঙ্গাদের পরিস্থিতি নিজে দেখতে এবং দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য চার দিনের সফরে রোববার ঢাকায় আসেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট।



রাইজিংবিডি/সাভার/০৫ ফেব্রুয়ারি ২০১৮/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়