ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ালটনের কাছ থেকে মিলল জীবনের প্রথম পুরস্কার

মো. জাকির হুসাইন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৮:১৮:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ১০:৩৩:৩৯ এএম
ওয়ালটন প্লাজা থেকে ফ্রিজ কিনে ২০ ইঞ্চি এলইডি টিভি ফ্রি পেলেন আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি বিমান সংস্থায় কর্মরত আবুল কালাম আজাদ বিয়ে করেছেন কয়েক মাস আগে। নতুন সংসার সাজাতে দরকার ফ্রিজ, টিভিসহ অনেক ধরনের আসবাবপত্র। তবে এসব একসাথে কেনা তার জন্য কষ্টসাধ্য। তাই পরিকল্পনা করলেন এক এক করে ঘরের দরকারি সব জিনিসপত্র কেনার।

পরিকল্পনা অনুযায়ী তিনি প্রথমেই দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ কিনলেন। এদিকে চলছে দেশব্যাপী চলমান ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় হাজার হাজার ফ্রিজ, টিভি ও এসি ফ্রি পাওয়ার অফার। এর আওতায় ফ্রিজ কিনে রেজিস্ট্রেশন করতেই তিনি পেয়ে গেলেন ওয়ালটনেরই ব্লু-টুথ সমৃদ্ধ শক্তিশালী সাউন্ডবক্সের ২০ ইঞ্চি এলইডি টিভি সম্পূর্ণ ফ্রি।

জীবনে প্রথমবার এত বড় পুরস্কার পেয়ে তিনি যেমন আনন্দিত, তেমনই নতুন গিন্নিও বাসায় বিনোদনের অন্যতম মাধ্যমটি পেয়ে ব্যাপক খুশি বলে এ প্রতিবেদককে জানান আবুল কালাম আজাদ।

গত ৫ এপ্রিল রাজধানীর উত্তরাতে ওয়ালটন প্লাজা থেকে ২৩ হাজার ৪৮২ টাকা দিয়ে ১১ সিএফটি সাইজের ফ্রিজ কিনেন আবুল কালাম আজাদ। ফ্রিজটি কিনে রেজিস্ট্রেশন করার কিছুক্ষণ পরই ওয়ালটনেরই একটি ২০ ইঞ্চি এলইডি টিভি সম্পূর্ণ ফ্রি পাওয়ার এসএমএস আসে তার মোবাইলে। তখনই ফ্রি পাওয়া টিভিটি তার হাতে তুলে দেন ওয়ালটন প্লাজার ম্যানেজার আসাদুজ্জামান।

ওয়ালটন সূত্রমতে, বিক্রয়োত্তর সেবা কার্যক্রম অনলাইনের আওতায় আনতে গত ১ এপ্রিল থেকে দেশব্যাপী আবারও ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে ওয়ালটন। ক্যাম্পেইনের আওতায় একজন ক্রেতা প্রতিবার ওয়ালটনের ফ্রিজ, টিভি কিংবা এসি কিনে তা রেজিস্ট্রেশন করলেই পেতে পারেন আমেরিকা, রাশিয়া ভ্রমণের সুযোগ কিংবা ওয়ালটনেরই ফ্রিজ, টিভি ও এসি সম্পূর্ণ ফ্রি। তবে এসব সুযোগ না পেলেও, ক্রেতার জন্য রয়েছে সর্বোচ্চ ২ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত নগদ ছাড়।

 



এর আওতায় গত ৫ এপ্রিল ওয়ালটন পণ্য কিনে ফ্রি টিভি ও ফ্রিজ পান আবুল কালাম আজাদের মতো আরো চারজন ক্রেতা।

ফ্রিজ কিনে টিভি ফ্রি পাওয়ার প্রতিক্রিয়ায় আবুল কালাম আজাদ বলেন, নতুন সংসার সাজাতে অনেক কিছু কিনতে হবে। কিন্তু, একসঙ্গে সব কেনা কষ্টসাধ্য। তাই পরিকল্পনা নিয়েছি এক এক করে দরকারি সব জিনিসপত্র কেনার। যেহেতু গরম শুরু হয়ে গেছে, তাই ফ্রিজ কেনাটা জরুরি। আবার মাস দুয়েক পরেই শুরু হচ্ছে খেলাধুলার অন্যতম বড় আসর ফুটবল বিশ্বকাপ। তাই বাসায় টেলিভিশনটাও দরকার। কিন্তু ওয়ালটন ফ্রিজ কিনে টিভি পাওয়ায় আমি অবাক। ওয়ালটনের কাছ থেকেই আমার জীবনে প্রথম পুরস্কারটি পেলাম। এই আনন্দ আজীবন মনে থাকবে।

তিনি আরো বলেন, অনেক কোম্পানি পণ্য ক্রয়ে বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বললেও তা দেয় না। ওয়ালটন সত্যি সত্যি উপহার দিয়ে প্রমাণ করেছে যে, সব কোম্পানি আসলে প্রতারণা করে না। ওয়ালটনের আরো সমৃদ্ধি ও এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

লালমনিরহাটের সদর থানার বাসিন্দা মোসাম্মাদ আনজু বেগম। একই দিনে তিনিও একটি ফ্রিজ কিনে একটি এলইডি টিভি ফ্রি পেয়েছেন। ভাগ্যবান ওই বিজয়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, তার স্বামী একজন কৃষক। ৩ ছেলে ও ৩ মেয়েসহ মোট ১০ সদস্যের পরিবার তার।

আনজু বেগম জানান, তাদের গ্রামের অনেকের বাড়িতে ফ্রিজ নাই। যাদের আছে তারা অন্যদেরকে ব্যবহার করার সুযোগ দেন না।

তিনি আক্ষেপ করে বলেন, গত বছর রমজান মাসে একটি বাড়িতে একটু পানি ঠান্ডা করে আনতে গিয়েছিলাম। কিন্তু তারা সেটা দেয়নি। তাই সেদিন থেকে ফ্রিজ কেনার পরিকল্পনা করি। কিন্তু গরিব স্বামীর পক্ষে ফ্রিজ কেনার সামর্থ্য ছিল না। তাই নিজেই বিকল্প ব্যবস্থার অপেক্ষা করতে থাকি। অবশেষে এলাকার একটি সমিতি থেকে টাকা তুলে ফ্রিজ কেনার সিদ্ধান্ত নেই।

 



সিদ্ধান্ত অনুযায়ী গত ৫ এপ্রিল লালমনিরহাট প্লাজা থেকে ১৩ সিএফটি সাইজের একটি ফ্রিজ কেনেন আনজু বেগম। দাম ২৫ হাজর ৯৫০ টাকা হলেও মাত্র ১০ হাজার টাকা ডাউন পেমেন্ট দেন। বাকি টাকা ৬ মাসের কিস্তিতে পরিশোধ করবেন। তার এই প্রাপ্তিতে এলাকাতে ব্যাপক সাড়া পড়েছে বলে জানান ওই প্লাজার ম্যানেজার মো. রশিদুল ইসলাম।

একই দিনে বরিশালের মুলাদির বাসিন্দা মো. ইকবাল হোসেন সাড়ে ১১ সিএফটির একটি ফ্রিজ ২২ হাজার ৭০০ টাকা দিয়ে কিনে আরো একটি ৮ সিএফটি সাইজের ফ্রিজ ফ্রি পেয়েছেন।

এ ব্যাপারে বরিশালের জেনিথ ইলেক্ট্রনিক্সের সত্ত্বাধিকারী মো. শাহাদাৎ হোসেন বলেন, মো. ইকবাল হোসেন চট্টগ্রামে চাকরি করেন। ফ্রিজ কিনতে আসেন তার স্ত্রী ও ছেলে। তবে ফ্রিজ কেনার পর অফারে অংশ নিতে রেজিস্টেশন করেন তার স্বামী মো. ইকবালের নামে। এই নামেই যাবতীয় সব ডকুমেন্টস আমাদেরকে সরবরাহ করেন ইকবালের স্ত্রী। তাতেই এই পুরস্কার পেয়েছেন। এই পুরস্কার পাওয়াতে ইকবালের পরিবারসহ আমিও বিশাল খুশি।

তিনি আরো বলেন, এমনিতেই বাজারে ওয়ালটন পণ্যের ব্যাপক সুনাম রয়েছে। তার সঙ্গে এ ধরনের পুরস্কারে এলাকায় ব্যাপক সাড়া পড়েছে। বিষয়টিকে সাধারণ মানুষ খুব ইতিবাচক হিসেবে নিয়েছেন।

ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় গ্রীষ্মকালে ওয়ালটন ফ্রিজ ও এসিতে এবং বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ওয়ালটন টিভিতে এসব সুবিধা থাকবে আগামী তিন মাস অর্থাৎ ৩০ জুন, ২০১৮ পর্যন্ত।



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/পলাশ/রফিক

Walton Laptop
 
     
Walton