ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাহে রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর শাখা।

বৃহস্পতিবার রাজধানীতে পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, পবিত্র রমজান মাসে অনৈসলামিক কাজ বন্ধ করতে হবে। মাহে রমজানের পবিত্রতা বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় তিনি ১২ দফা কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসুচির মধ্যে রয়েছে-১৪ মে  নগর শাখার স্বাগত মিছিল, ১৫ মে থানায় থানায় স্বাগত মিছিল, ১৭ রমজান বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল, ১ থেকে ২০ রমজান দক্ষিণের থানা ও ওয়ার্ড শাখার ইফতার মাহফিল, ১২ থেকে পথ-শিশুদের জন্য ৩ মাসব্যাপী শিক্ষা কার্যক্রম, ঈদের পূর্বে গরীব, দুঃস্থ ও পথশিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ, ঈদের দিন পথশিশুদের মাঝে খাবার বিতরণ, তাছাড়া মাহে রমজানের পবিত্রতা রক্ষায় হোটেল মালিকদের নিকট পত্র প্রেরণ, স্বাস্থ্যসম্মত উপায়ে হালালভাবে পশু জবাইয়ের জন্য গোস্ত বিক্রেতাদের মাঝে আমিরের হ্যান্ডবিল বিতরণ, বেহাল রাস্তাঘাট দ্রুত মেরামতের জন্য ১৩ মে সকাল ১১টায় দক্ষিণ মেয়র বরাবর স্বারকলিপি প্রদান, ১৬ মে একই দাবিতে স্থানীয় সরকার ও সমবায়মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান।

দাবি পূরণ না হলে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসুচি ঘোষণা করা হবে বলেও জানান আহমদ ইমতিয়াজ আলম।

তিনি বলেন, রহমত, মাগফেরাত, নাজাত, মহাগ্রন্থ আল-কুরআন নাজিল ও ঐতিহাসিক বদরের যুদ্ধ সংগঠিত হওয়ার মাস রমজান। এ মাসের পবিত্রতা রক্ষা করা প্রত্যেক মুসলমানের ঈমানি দায়িত্ব। কিন্তু আমরা লক্ষ্য করেছি, পবিত্র এই মাসে অশ্লীল ছায়াছবি প্রদর্শন, বেহায়াপনাসহ অপসংস্কৃতির ব্যাপক প্রচলন। রেডিও, স্যাটেলাইট টিভি ও পাড়া-মহল্লায় গড়ে ওঠা ভিডিও ক্লাবগুলোতে অসামাজিক, কুরুচিপূর্ণ, ইসলামবিরোধী ছবি প্রচার, একইসঙ্গে দিনের বেলায় হোটেল রেস্তোরাঁ, চা-দোকান খোলা রাখা ইত্যাদি কারণে মাহে রমজানের পবিত্রতা ক্ষুণ্ণ হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, নগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, প্রচার সম্পাদক মাওলানা এইচ এম সাইফুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১০ মে ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়