ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইসল্যান্ডের এগিয়ে যাওয়ার ম্যাচ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসল্যান্ডের এগিয়ে যাওয়ার ম্যাচ

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে অংশ নেওয়া সবচেয়ে কম জনসংখ্যার দেশ আইসল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচেই তারা বাজিমাত করেছে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ১-১ গোলে রুখে দিয়ে ১ পয়েন্ট সংগ্রহ করেছে।

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় আবার মাঠে নামছে আইসল্যান্ড। তাদের প্রতিপক্ষ প্রথম ম্যাচে হার মানা নাইজেরিয়া। বিশ্বকাপের পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এই ম্যাচে জয় প্রয়োজন নাইজেরিয়ার। অন্যদিকে প্রথমবার অংশ নিয়েই দ্বিতীয় রাউন্ডে যেতে হলে আজ নাইজেরিয়ার বিপক্ষে জয়টা জরুরি আইসল্যান্ডের জন্যও। এই ম্যাচটি তাদের জন্য এগিয়ে যাওয়ার ম্যাচ।

নাইজেরিয়ার বিপক্ষে আইসল্যান্ড জয় পেলে তাদের পয়েন্ট হবে ৪। সেক্ষেত্রে শেষ ম্যাচে তারা ক্রোয়েশিয়ার বিপক্ষে কোনোমতে ড্র করতে পারলেও নাইজেরিয়া ও আর্জেন্টিনাকে পেছনে ফেলে দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে। তবে এই ম্যাচে হেরে গেলে আর শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ড্র করলে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা একেবারেই কমে যাবে। সেক্ষেত্রে শেষ ম্যাচে আর্জেন্টিনা নাইজেরিয়াকে হারিয়ে দিলে আইসল্যান্ডের কপাল পুড়বে। সুতরাং আজকের ম্যাচটি তাদের জন্য এগিয়ে যাওয়ার ম্যাচ।

নাইজেরিয়ার বিপক্ষে একবারই মাঠে নেমেছিল আইসল্যান্ড। তাও ১৯৮১ সালে। সেই ম্যাচে নাইজেরিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল আইসল্যান্ড। অন্যদিকে বিশ্বকাপে নাইজেরিয়ার যে পাঁচটি জয় রয়েছে। তার সবকটিই এসেছে ইউরোপের দলের বিপক্ষে। সেটা থেকে অনুপ্রেরণা নিয়ে আজ মাঠে নামতে পারে তারা।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়