ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি চূড়ান্ত

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-৩১ ১২:১০:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-৩১ ৬:৪১:২৪ পিএম
বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি চূড়ান্ত
সর্বশেষ ২০১৬ সালে নিউজিল্যান্ড সফরে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : প্রথমবারের মতো তিন টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। তিন টেস্টের পাশাপাশি তিনটি ওয়ানডে খেলতে আগামী বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল।

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত ২০১৮-১৯ হোম সেশনে এশিয়ার তিন দেশ শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশকে আতিথেয়তা দেবে নিউজিল্যান্ড। আজ এই তিন সিরিজের সূচি চূড়ান্ত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

আগামী ১৫ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হবে নিউজিল্যান্ডের হোম সেশন। এই সিরিজে দুই দল খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি। শ্রীলঙ্কার পর পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে ভারত। এই সিরিজ ২৩ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ১০ ফেব্রুয়ারি।

এরপরই নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ ১৬ ও ২০ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ ও ডানেডিনে।

হ্যামিল্টনে প্রথম টেস্ট শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। ৮ মার্চ ওয়েলিংটনে শুরু দ্বিতীয় টেস্ট। আর ক্রাইস্টচার্চে শেষ টেস্ট শুরু হবে ১৬ মার্চ থেকে।

বাংলাদেশ এর আগে মাত্র তিনবার তিন টেস্টের সিরিজ খেলেছে। প্রথমবার ২০০৩ সালে পাকিস্তানের বিপক্ষে। দ্বিতীয়বার ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। আর সবশেষ ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলে তিন টেস্টের সিরিজ।

বাংলাদেশ সর্বশেষ নিউজিল্যান্ড সফর করেছিল ২০১৬ সালে। সেবার তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের প্রতিটিই হেরেছিল সফরকারীরা।




রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৮/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge