ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

২ শিক্ষার্থীর মৃত্যু : আজও সড়ক অবরোধ

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-৩১ ১২:২৩:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-৩১ ১০:৩১:৪৭ পিএম
 ২ শিক্ষার্থীর মৃত্যু : আজও সড়ক অবরোধ
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আজও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা র‌্যাডিসন হোটেলের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অন্যদিকে একই ঘটনায় ফার্মগেটের সড়ক অবরোধ করেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। ব্যস্ততম দুই সড়কে শিক্ষার্থীদের অবস্থানের কারণে যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীদের।

শিক্ষাথীরা নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ, নিরাপদ সড়ক ও ঘাতক জাবালে নূরের চালকদের দ্রুত বিচার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ করেন।

তেজগাঁও থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম জানান, আমরা দ্রুতই যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম নিহত হন। দুপুর সাড়ে ১২টায় বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস তাদের চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে।
 

এদিকে, দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মতিঝিলের সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিক্ষুব্ধ ছাত্ররা কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

ঘটনাস্থল থেকে মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক জানান, ‘মতিঝিল শাপলা চত্বরে নটরডেম কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। পাঁচ শতাধিক শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান করায় যান চলাচল বন্ধ রয়েছে। তারা শাপলা চত্বর থেকে বিভিন্ন স্থানও দখলে রয়েছে। তবে চেষ্টা করা হচ্ছে তাদের সরিয়ে দেওয়ার।’

এদিকে শাপলা চত্বর থেকে বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় এই এলাকা যান চলাচল বন্ধ রয়েছে। জনসাধারণকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৮/মাকসুদ/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge