ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত ৪ জন আশঙ্কামুক্ত

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত ৪ জন আশঙ্কামুক্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন চার জন এখন আশঙ্কামুক্ত।

ঢাকা থেকে আসা মেডিকেল টিম তাদের রক্তের নমুনা সংগ্রহ করেছেন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ১৫ দিনের মধ্যে বাবা-মা ও দুই সন্তানসহ একই পরিবারের পাঁচজন অজ্ঞাত রোগে মারা যায়। প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে, এনকে ফ্লাইটিস অথবা অন্য কোনো ভাইরাসে আক্রান্ত হয়ে তাদের মৃত্যু হয়েছে।

রমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, গত সোমবার থেকে অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বালিয়াডাঙ্গী উপজেলার রবিউল ইসলাম (৬০), কোহিনুর বেগম (১৯), আবির হোসেন (২০) ও মাসুদা বেগম (৩০)। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হলেও এখন তারা আশঙ্কামুক্ত।

এর আগে ৯ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি মধ্যে অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ জন মারা যায়। এদের মধ্যে মৃত ইউসুফ আলীর স্ত্রী কোহিনুর, তার কন্যা ও  শ্বশুর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

রমেক হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, ঢাকা থেকে পাঁচ সদস্যের একটি টিম গত সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে এসেছে। এর মধ্যে তিন জন ডাক্তার, দুই জন টেকনিশিয়ান। তারা মঙ্গলবার সকালে চিকিৎসাধীন চার জন রোগীর রক্তসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করেছেণ। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে, তারা কী ধরণের ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত এক রোগী হাসপাতালে মারা যায়। আরেকজন হাসপাতালে আনার পথে মারা যায়। ঠাকুরগাঁওয়ে আরো তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রংপুর সিভিল সার্জন ডা. জাকিরুল ইসলাম লেলিন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি এনকে ফ্লাইটিস জাতীয় ভাইরাস হতে পারে। এ রোগে মস্তিষ্ক প্রদাহ সৃষ্টি হয়। খুব অল্প সময়ের মধ্যে রোগী মারা যায়।

তিনি আরো জানান, ঢাকা থেকে আইটিসিআর বিভাগের বিশেষজ্ঞ লোকজন এসে বিষয়টি তদন্ত করছেন। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। 



রাইজিংবিডি/রংপুর/২৬ ফেব্রুয়ারি ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়