ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট বর্ষা শেষে মেরামত

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট বর্ষা শেষে মেরামত

নিজস্ব প্রতিবেদক : প্রকৃতির ওপর কারো নিয়ন্ত্রণ নেই জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত সব রাস্তাঘাট বর্ষা মওসুম শেষে একযোগে মেরামত করা হবে।

রোববার রাজধানীর সেগুনবাগিচা হাইস্কুলে ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন।

জলাবদ্ধতাকে বিরাট সমস্যা উল্লেখ করে মেয়র বলেন, প্রাকৃতিক জলাধারসমূহ ভরাট করে বাড়িঘর/দোকানপাট নির্মাণ করায় পানি অপসারিত হতে পারছে না। দীর্ঘদিনের এ সমস্যা স্থায়ীভাবে দূর করতে হলে মাস্টার প্লান তৈরি করতে হবে। কোনো একক কর্তৃপক্ষের হাতে এ দায়িত্ব ন্যস্ত করতে হবে। এজন্য সময় প্রয়োজন। তবে বৃষ্টির পরে পানি যেন দ্রুততম সময়ের মধ্যে নেমে যায় আমরা সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ করছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। অথচ একটি মহল এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকুক, দেশের মানুষ ভালো থাকুক তা চায় না। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এদের বিরুদ্ধে সতর্ক থাকা ও ঐক্যবদ্ধভাবে তাদের মোকাবেলার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় ডিএসসিসির ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন, কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. শেখ সালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৭/আসাদ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়