ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অধিনায়কের দায়িত্ব পেলেন ধোনি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অধিনায়কের দায়িত্ব পেলেন ধোনি

মাহেন্দ্র সিং ধোনি

ক্রীড়া ডেস্ক : ভারতের টেস্ট অধিনায়কের পদ ছেড়েছেন অনেক আগে। সম্প্রতি ছেড়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কত্বও। আইপিএলের গেল আসরে রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়কের দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু নিলামের ঠিক আগের দিন পুনের অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেওয়া হয় তাকে।

পুনের অধিনায়কত্ব হারানোর দুদিনের মাথায় আবারো অধিনায়কের দায়িত্ব পেয়েছেন মাহেন্দ্র সিং ধোনি। তবে এটা জাতীয় দল কিংবা আইপিএলের দলের অধিনায়কত্ব নয়। বিজয় হাজারে ট্রফিতে তিনি নেতৃত্ব দিবেন ঝাড়খ-কে।

মঙ্গলবার বিজয় হাজারে ট্রফির জন্য ঝাড়খন্ড স্কোয়াড ঘোষণা করা হয়। সেখানে মাহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে। ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বিজয় হাজারে ট্রফি। ‘ডি’ গ্রুপে ঝাড়খন্ডের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ছত্রিশগড়, হায়দরাবাদ, জম্মু ও কাশ্মির, কর্ণাটক, স্বরাষ্ট্র ও সার্ভিসেস। নিজেদের প্রথম ম্যাচে কলকাতায় কর্ণাটকের বিপক্ষে খেলবে ঝাড়খ-। ম্যাচগুলো হবে ৫০ ওভারের।

এর আগেও ধোনি বেশ কয়েকবার ঝাড়খ-ের হয়ে খেলেছেন। কিন্তু কখনো অধিনায়ক হিসেবে খেলেননি। এই প্রথম তিনি ঝাড়খ-কে নেতৃত্ব দিতে যাচ্ছেন। তার আগমণে ও নেতৃত্ব ঝাড়খ- নিঃসন্দেহে শক্তিশালী একটি দল হবে। যারা জাতীয় চ্যাম্পিয়নশিপের জন্য লড়াই করবে।

ধোনি ছাড়াও ঝাড়খ- দলে যোগ দিচ্ছেন ইশান কিষান ও স্পিনার শাহবাজ নাদিম। স্কোয়াডে আছেন ইশাঙ্ক জা¹ি, বরুণ অরুণ, সৌরভ তিওয়ারি ও তরুণ বিরাট সিং।

ঝাড়খ-ের স্কোয়াড : মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), ইশান কিষান, ইশাঙ্ক জা¹ি, বিরাট সিং, সৌরভ তিওয়ারি, কুশাল সিং, প্রত্যুষ সিং, শাহবাজ নাদিম, সনু কুমার সিং, বরুণ অরুণ, রাহুল শুকলা, অনুকুল রায়, মনু কুমার সিং, জসকরণ সিং, আনন্দ সিং, কুমার দিওব্রাত, এ রাথোরি ও বিকাশ সিং।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়