ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনাকাঙ্ক্ষিত কিছু হলে ছাত্রসমাজ দাঁতভাঙা জবাব দেবে : নুর

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনাকাঙ্ক্ষিত কিছু হলে ছাত্রসমাজ দাঁতভাঙা জবাব দেবে : নুর

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটলে ছাত্রসমাজ দাঁতভাঙা জবাব দেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বসুন্ধরা গেটে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসের চাপায় মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তিনি অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরাফাত আহমেদের বড় ছেলে। সহপাঠীর মৃত্যুর প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

নুরুল হক নুর বলেন, এ দুর্ঘটনায় আমি শোক প্রকাশ করছি। আমরা এমন দুর্ঘটনা আর চাই না। আমি তাদের আন্দোলন ও দাবির প্রতি একাত্মতা জানাচ্ছি। তারা যে দাবি করছে তা আমাদের সবার দাবি।

তিনি বলেন, একটি শ্রেণি এ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য ষড়যন্ত্র করতে পারে। এজন্য আমি তাদের সতর্ক থাকতে বলব। কারণ, ইতিমধ্যে আমরা জেনেছি, সু-প্রভাত বাসে দুর্বৃত্তরা আগুন দিতে চেয়েছিল এবং তার দায় শিক্ষার্থীদের ওপর চাপাতে চেয়েছিল। এর আগেও গত বছর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছিল। কোটা সংস্কার আন্দোলনে হেলমেট বাহিনী, লুঙ্গি বাহিনী, হাতুড়ি বাহিনী হামলা করেছিল। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হয়েছিল।

তিনি বলেন, আপনারা কোনো সহিংস পথে যাবেন না। কারণ, কিছু একটা হলেই আপনাদের ওপর দায় চাপানো হবে।

নুরুল হক আরো বলেন, আমি সরকারের প্রতি আহ্বান জানাব, যেন শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হয়। পাশাপাশি আগে শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলাগুলো প্রত্যাহারের তাবি জানাচ্ছি।

এ সময় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

সড়কে শৃঙ্খলা ফেরাতে রাজধানীতে রোববার (১৭ মার্চ) পঞ্চমবারের মতো শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ। ট্রাফিক সপ্তাহের মধ্যেই বাসচাপায় এক শিক্ষার্থী প্রাণ হারাল। গত বছর জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হন। এর পর থেকে নিরাপদ সড়কের দাবি জোরালো হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়