ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনূর্ধ্ব-১৯ দলের নতুন কোচ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনূর্ধ্ব-১৯ দলের নতুন কোচ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ অনূ্র্ধ্ব-১৯ ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ডেমিয়েন রাইট। আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলে থাকবেন তিনি। জুলাই মাস থেকে জুনিয়র টাইগারদের দায়িত্ব নেবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এ ক্রিকেটার।

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগে বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্স, হোবার্ট হারিক্যান, তাসমানিয়া এবং ভিক্টোরিয়ার মতো দলে কোচিং করিয়েছেন ডেমিয়েন রাইট। ২০১১ সালে খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর কোচিং পেশায় মনোনিবেশ করেন তিনি। ১৯৯৭-৯৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর দেশের বাইরে পাঁচটি কাউন্টি দলে খেলেছেন তিনি। এছাড়া প্রথম শ্রেনির ক্রিকেটে খেলেছেন নিউজিল্যান্ড ও স্কটল্যান্ডের হয়ে। জাতীয় দলে খেলা না হলেও অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে খেলেছেন তিনি।

অনূর্ধ্ব-১৯ যুব দল নিয়ে শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প করছেন আব্দুল করিম জুয়েল। তার সঙ্গে এসে যোগ দেবেন সদ্য নিয়োগ পাওয়া কোচ ডেমিয়েন রাইট। নতুন দায়িত্ব নিয়ে রাইট বলেন, ‘আমরা কিছু অনুশীলন ম্যাচ খেলবো। ছেলেদের বেশ প্রস্তুত ও সজীব মনে হয়। তদের কঠোর পরিশ্রমী মনে হচ্ছে। এটা থাকা অসাধারণ। নিজেদের যাচাইয়ের জন্য  আমাদের অনেকগুলো উইকেট রয়েছে। তাই আমাদের কোনো অজুহাত থাকতে পারে না। আমরা ধীরভাবে উন্নতি করে সঠিক সময়ে চূড়ায় উঠতে চাই। আমি এই মূহুর্তেই অনেক দূর চোখ রাখছি না। তবে নিশ্চিতভাবে নিউজিল্যান্ডে আমরা সেরা অবস্থানে পৌঁছতে চাই।’



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়