ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অবসরের সিদ্ধান্ত বদলাবেন না ইউনিস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবসরের সিদ্ধান্ত বদলাবেন না ইউনিস

ইউনিস খান

ক্রীড়া ডেস্ক : দুদিন আগেই ইউনিস খান বলেছিলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড চাইলে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত বদলাতে পারেন তিনি। কিন্তু পাকিস্তানের অভিজ্ঞ এই ব্যাটসম্যান আজ বললেন, অবসরের সিদ্ধান্ত বদলাবেন না। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রতিটা টেস্টের প্রতিটা ইনিংসে সেঞ্চুরি করলেও এই সিরিজই তার শেষ- এটা ‘ফাইনাল’।

ইউনিস এক ভিডিও বার্তায় বলেছেন, ‘অনেক গুঞ্জন শোনা যাচ্ছে যে আমি নাকি টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করছি। এটার কোনো সত্যতা নেই। আমার টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত চূড়ান্ত। যদি আমি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে প্রতিটা টেস্টের প্রতিটা ইনিংসেও সেঞ্চুরি করি, এই সিদ্ধান্ত বদলাব না।’

অথচ গত শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে অবসরের সিদ্ধান্ত বদলানোর সম্ভাবনা নিয়ে ইউনিস বলেছিলেন, ‘হ্যাঁ, আমি এটা নিয়ে ভাবব। এর পুরোটাই নির্ভর করছে আমাকে দলের প্রয়োজন কি না, তার ওপর। যদি তারা আমাকে অনুরোধ করে কিংবা মানুষ আমাকে চায়, তাহলে কেন নয়? তবে সবকিছুই আমার দলের ওপর নির্ভর করছে।’

গত ৮ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ইউনিস। অবশ্য অবসর নিয়ে নাটক নতুন নয় তার জন্য। ২০০৯ সালে তার নেতৃত্বে পাকিস্তান জিতেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের পর ইউনিস আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের কথা জানিয়েছিলেন। কিন্তু এক বছর পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলেন তিনি। এরপর এই ফরম্যাটে আর দলে জায়গা হয়নি তার।

ইউনিসের ওয়ানডে থেকে অবসর নিয়েও নাটক হয়েছিল। ২০১৫ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। বিশ্বকাপের পর চারটি ওয়ানডে সিরিজে তাকে দলে রাখেনি পাকিস্তান। ওই বছরের নভেম্বরে আরব আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজে আবার দলে ফেরানো হয় তাকে। কিন্তু প্রথম ওয়ানডের দিন সকালে হুট করেই অবসরের ঘোষণা দিয়ে দেন ইউনিস। প্রথম ম্যাচের পর আর খেলেননি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্টে দশ হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়ানো ইউনিস এই ফরম্যাট থেকে অবসর নিয়েও নাটক কম করছেন না!

তথ্যসূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া, ক্রিকইনফো।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়