ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অবস্থান ধর্মঘটের হুশিয়ারি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০২, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবস্থান ধর্মঘটের হুশিয়ারি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : ৩০ জুলাইয়ের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের জাতীয়করণ করা না হলে ১২ আগস্ট থেকে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করা হবে বলে হুশিয়ারি দিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষে এ কথা জানান মহাসচিব কাজী মোখলেছুর রহমান।

তিনি বলেন, ‘বর্তমান সরকারের শাসনামলে দাবি আদায়ে আন্দোলনের ধারাবাহিকতায় মাদ্রাসা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত সকল ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবিতে পহেলা জানুয়ারি ২০১৮ থেকে ১৬ জানুয়ারি অবস্থান ধর্মঘট অনশনরত শিক্ষকদের দাবি পূরণের জন্য আন্দোলন করে আসছিলেন। কিন্তু শিক্ষামন্ত্রী ও শিক্ষা প্রতিমন্ত্রীর নির্দেশে মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব মহোদয় আশ্বস্ত করেন আমাদের জাতীয়করণ করা হবে।

তাদের এই আশ্বাসে আমরা আমাদের কর্মসূচি স্থগিত করি। কিন্তু দীর্ঘ পাঁচ-ছয় মাস অতিবাহিত হওয়ার পরও আমাদের জাতীয়করণের কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। যদি ৩০ জুলাইয়ের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না করা হয় তাহলে ১২ আগস্ট আমরা আবার রাজপথে নামবো।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম হিরন, সহ-সভাপতি মাওলানা মো. শাহজাহান।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৮/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়