ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবৈধ ডকইয়ার্ডকে আইনের আওতায় আনতে কমিটি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অবৈধ ডকইয়ার্ডকে আইনের আওতায় আনতে কমিটি

সচিবালয় প্রতিবেদক : ঢাকা নদীবন্দরের নিয়ন্ত্রণাধীন বিভিন্ন মৌজায় বুড়িগঙ্গা নদীর তীরভূমিতে অবৈধভাবে গড়ে ওঠা ডকইয়ার্ডসমূহকে আইনের আওতায় আনার লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় নদী রক্ষা কমিটির চেয়ারম্যান ড. মজিবুর রহমান হাওলাদারকে কমিটির সভাপতি করা হয়েছে। কমিটিতে ভূমি মন্ত্রণালয়, ঢাকা জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ এবং ডকইয়ার্ডের মালিক প্রতিনিধি রয়েছে। কমিটি ডকইয়ার্ডের জমির মালিকরা পর্যালোচনা, স্থানান্তরের উপযুক্ত জায়গা দেখাসহ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে কাজ করবে।

সোমবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বুড়িগঙ্গা নদীর তীরভূমিতে অবৈধভাবে গড়ে ওঠা ডকইয়ার্ডের মালিকদের সাথে বৈঠকে কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন।

এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবদুল মান্নান, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক, ডকইয়ার্ড মালিকদের পক্ষে গোলাম কিবরিয়া টিপু, সহিদুল ইসলাম ভূইয়া, মো. ইকবাল, মো. সাজ্জাদ হোসেন, শাহ আলম বাহাদুর, মো. নাসিরউদ্দিন, মো. আমানউল্লাহ ও মো. জুলফিকার উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয়, নদীর নাব্যতা ও প্রশস্ততা সংরক্ষণ এবং জাহাজ চলাচলে যাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সেজন্য ডকইয়ার্ডের সামনে লঞ্চ বা জাহাজের পিছনে কোনো লঞ্চ বা জাহাজ লাগিয়ে কাজ করা যাবে না।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়