ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অভিজিৎ হত্যা মামলায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিজিৎ হত্যা মামলায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যাকাণ্ডের চার বছর পর অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

রোববার আদালতে জমা দেওয়া অভিযোগপত্রে আসামি করা হয়েছে মোট ছয়জনকে।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়, অভিযোগপত্রে ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত তদন্তের বর্ণনা দেওয়া আছে। আদালতই পরবর্তী ব্যবস্থা নেবেন। ঘটনাটি আনসারউল্লাহ বাংলা টিম করেছে বলে তদন্তে এসেছে।


এদিকে, সোমবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারের এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম জানান, ‘চার্জশিটটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দাখিল করা হয়েছে। এরপরই আদালতে জমা দেওয়া হবে। হত্যাকাণ্ডে ১১ জন জড়িত। পাঁচ আসামির শুধুমাত্র সাংগঠনিক নাম জানা গেছে। ছয়জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র প্রস্তুত করা হয়েছে।’

গোয়েন্দা পুলিশ জানায়, ৬ জনের মধ্যে ৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এরা হলো মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব, মো. আরাফাত রহমান ও শাফিউর রহমান ফারাবী। যারা হত্যাকাণ্ডে বিভিন্ন ভূমিকা রাখে। বাকি দুজনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, অমর একুশে বইমেলা উপলক্ষে বই প্রকাশ ও প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিতে স্বস্ত্রীক দেশে আসেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে বইমেলা থেকে বেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে আসার পর অভিজিৎ ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ। গুরুতর আহত হন বন্যা।

ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়