ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অভিনয়টা পেশা নয় শখ : আজম খান

ছাইফুল ইসলাম মাছুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিনয়টা পেশা নয় শখ : আজম খান

আজম খান

ছাইফুল ইসলাম মাছুম : পর্দায় তাকে বাবার চরিত্রে দেখা যায়। তবে বাস্তব জীবনে তিনি একজন ব্যতিক্রমী বাবা। স্নেহ-আদর-ভালোবাসা দিয়ে নিজের একমাত্র মেয়েকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলছেন। অভিনয় জীবনেও বাবার চরিত্রে অভিনয়ের মাধ্যমে একইভাবে সন্তানকে সুনাগরিকের পথ দেখানোর চেষ্টা করেন। এ যেন অভিনয় জীবনেও বাস্তবেরই প্রতিফলন। বলছি, অভিনেতা আজম খানের কথা। পেশাগত জীবনে তিনি একজন ব্যাংক কর্মকর্তা। কিন্তু শখের অভিনয়েও পাড়ি দিয়েছেন অনেকটা পথ। ঈদুল ফিতরে বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন টেলিভিশনে ৪টি টেলিফিল্ম ও ৩টি এক ঘণ্টার নাটকে অভিনয় করেছেন তিনি।

মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে টেলিফিল্ম ‘তাল পাতার পাখা’। রচনা মাসুম শাহরিয়ার অভিনয় মাহফুজ আহমেদ, পূর্ণিমা, নাজিরা আহমেদ মৌ এবং আজম খান। বাংলা ভিশনে প্রচারিত হবে নাটক ‘সবুজ মানুষ’। রচনা মাসুম শাহরিয়ার অভিনয় মাহফুজ আহমেদ, সাদিয়া জাহান প্রভা, তাসনুভা তিশা এবং আজম খান। দেশ টিভিতে প্রচারিত হবে ‘কারণ সে আকাশ ভালবাসে’। রচনা ফারিয়া হোসেন অভিনয় সজল, তাসনুভা তিশা, শর্মিলী আহমেদ এবং আজম খান।

এনটিভিতে প্রচারিত হবে টেলিফিল্ম ‘ফিরে আসার গল্প’। রচনা ফারিয়া হোসেন। অভিনয় শহিদুজ্জামান সেলিম, আফসানা মিমি, আজাদ আবুল কালাম, বন্যা মির্জা, ইমন, সাদিয়া জাহান প্রভা, নাঈম এবং সোনিয়া এবং আজম খান। একুশে টিভিতে প্রচারিত হবে ‘কখনও এমন নির্জন দুপুর আসে’। রচনা মাসুম শাহরিয়ার। অভিনয় সিয়াম আহমেদ, জোভান, নাজিরা মৌ, নাদিয়া মীম এবং আজম খান। বাংলা চ্যানেলে প্রচারিত হবে ‘এবং স্বপ্নের মৃত্যু’। রচনা মাসুম শাহরিয়ার অভিনয় শর্মিলী আহমেদ, সিয়াম আহমেদ, শবনম ফারিয়া এবং আজম খান। এ সবগুলো নাটক ও টেলিফিল্ম পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

এছাড়া বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে টেলিফিল্ম ‘হৃদয়ে মম’। এতে অভিনয় করেছেন অরুণা বিশ্বাস, মেহজাবিন, জোভান এবং আজম খান। এটি পরিচালনা করেছেন পিন্টু সাহা।

অনুভূতি ব্যক্ত করে আজম খান রাইজিংবিডিকে বলেন, ‘অভিনয় আমার পেশা না, এটা শখ। অভিনয় করতে আমার ভালো লাগে। কে কয়টি কাজ করল, এটা আসলে বড় কথা নয়। কাজগুলোর মানটাই দেখার বিষয়। একজন শখের অভিনেতা হিসেবে মাত্র দু’ বছরে এতগুলো কাজ করা আমার জন্য একটি বড় বিষয়। মাঝে মাঝে যখন ভাবি খুব অবাক লাগে।’

২০১৫ সালের ৩ জুন অভিনয় নাম লেখান আজম খান। দু’ বছর পূর্ণ হতে আরো কয়েকটা দিন বাকি; এই অল্প সময়ের ব্যবধানে তার ঝুলিতে জমেছে ৩৩টি নাটক, টেলিফিল্ম আর মিউজিক ভিডিও।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়