ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অরফানেজ মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরা ২৯ ডিসেম্বর

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অরফানেজ মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরা ২৯ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদকে পরবর্তী জেরার জন্য আগামি ২৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

 

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে অবস্থিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার ওই দিন ধার্য করেছেন বলে জানিয়েছেন ওই আদালতের পেশকার মো: আরিফ।

 

তিনি বলেন, ‘এদিন তদন্ত কর্মকর্তাকে আসামি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামালের পক্ষে জেরা করেন তার আইনজীবী মিজানুর রহমান। কিন্তু এদিন জেরা শেষ না হওয়ায় বিচারক আগামি ২২ ডিসেম্বর পরবর্তী দিন ধার্য করেন।

 

মামলাটিতে খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমানের পক্ষে জেরা শেষ হয়েছে।

 

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়।

 

২০০৯ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

 

অভিযোগপত্রে খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে আসামি করা হয়।

 

আসামি তারেক রহমান সরকারের নির্বাহী আদেশে দেশের বাইরে আছেন। মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ জামিনে আছেন। ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু হতেই পলাতক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৬/এমএ খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়