ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘অর্থনৈতিক মুক্তির জন্য সততা নিয়ে কাজ করতে হবে’

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অর্থনৈতিক মুক্তির জন্য সততা নিয়ে কাজ করতে হবে’

সিরাজগঞ্জ প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, রক্তের বিনিময়ে স্বাধীনতা এসেছে।এবার অর্থনৈতিক মুক্তির জন্য শ্রম ও একাগ্রতার পাশাপাশি সততা নিয়ে কাজ করতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের রায়গঞ্জ ধানগড়া বাজারে দুস্থ মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, উন্নয়নে বাংলাদেশ এখন পৃথিবীর মডেল। শেখ হাসিনার উন্নয়ন সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশকে বিশ্বের বিস্ময় বলে উল্লেখ করেছেন। আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের উন্নত ২৬/২৭টি দেশের মধ্যে গিয়ে দাঁড়াবে। ২০৪১ সালের মধ্যে উন্নত ২০ দেশের মধ্যে স্থান পাবে।

মন্ত্রী বলেন, পোশাকশিল্প রপ্তানিতে আমরা বিশ্বের দ্বিতীয় স্থানে রয়েছি, আর খাদ্য উৎপাদনে ৬ষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। আমাদের শক্তি এদেশের মানুষ। বাংলার কৃষক, শ্রমিক, তাঁতিরা এখন উন্নয়নের হাতিয়ার। 

রায়গঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরীফ, মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী রেজাউল করিম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুয়েল মাহমুদ ও আওয়ামী লীগ নেতা ইমন তালুকদার।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৩ এপ্রিল ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়