ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অসুস্থ দিলীপ কুমারকে দেখতে গেলেন শাহরুখ

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অসুস্থ দিলীপ কুমারকে দেখতে গেলেন শাহরুখ

দিলীপ কুমারের সঙ্গে শাহরুখ খান ও সায়রা বানু

বিনোদন ডেস্ক : কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। প্রায় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন তিনি। ১৫ আগস্ট এ অভিনেতাকে দেখতে তার বাড়িতে যান শাহরুখ খান। মাইক্রোব্লগিং সাইট টুইটারে এ তথ্য জানান, দিলীপ কুমারের স্ত্রী অভিনেত্রী সায়রা বানু।

এক টুইটে তিনি লেখেন, ‘সাহেবের মু বোলা বেটা-‘পুত্র’ শাহরুখ আজ সাহেবের সঙ্গে দেখা করতে এসেছেন।’ এছাড়া অন্য এক টুইটে তিনি জানান, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর আগের চেয়ে ভালো রয়েছেন দিলীপ কুমার। পাশাপাশি দিলীপ কুমারের সঙ্গে শাহরুখের কাটানো কিছু মুহূর্তের ছবিও টুইটারে পোস্ট করেন তিনি।

এর আগে দিলীপ কুমারকে নিয়ে এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, ‘ইন্ডাস্ট্রির পূর্বপুরুষদের মধ্যে যে কজন স্তম্ভ বেঁচে আছেন তাদের মধ্যে অন্যতম দিলীপ কুমার। আমি মনে করি, তিনি যা গ্রহণ করেছেন তা অনেক বড় প্রাপ্তি। তিনি কতটি পুরস্কার পেয়েছেন সেটা কোনো বিষয় নয়। কারণ তার শিল্প, সৌন্দর্য এবং সায়রা জির সহযোগিতার কাছে এগুলো কিছুই নয়। অভিনয়শিল্পী ছাড়াও তিনি একজন মহৎ মানুষ। আমি তাদের ব্যক্তিগতভাবে জানি বলেই বলছি।’

পানি স্বল্পতা ও প্রস্রাবে সংক্রমণের কারণে গত ২ আগস্ট ৯৪ বছর বয়সি প্রবীণ এ অভিনেতাকে মুম্বাইয়ের লিলাবতী হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে জানা যায়, কিডনিজনিত সমস্যায় ভুগছেন তিনি। এরপর ৯ আগস্ট হাসপাতাল থেকে ছাড়পত্র পান দিলীপ কুমার।

১৯৪৪ সালে জোয়ার ভাটা সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় দিলীপ কুমারের। দীর্ঘ ছয় দশকের বলিউড জীবনে ৬০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। দিলীপ কুমার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- নয়া দৌড়, মধুমতি, গঙ্গা যমুনা, রাম অউর শ্যাম, দাগ, আজাদ, দেবদাস, মুঘল-ই-আজম, কোহিনূর, পয়গাম, আদমি, শক্তি, লিডার  ইত্যাদি। ১৯৯৮ সালে কিলা সিনেমায় তাকে শেষবার রুপালি পর্দায় দেখা গেছে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়