ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আমরাও ফেলে দেওয়ার মতো না’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমরাও ফেলে দেওয়ার মতো না’

ক্রীড়া প্রতিবেদক: জস হ্যাজেলউড, জেমস প্যাটিনসন ,প্যাট কামিন্স এবং জ্যাকসন বার্ডকে নিয়ে বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া।

বার্ড মাত্রই আন্তর্জাতিক অঙ্গনে পা রাখলেন। তবে হ্যাজেলউড, প্যাটিনসন এবং কামিন্স অসি দলের নিয়মিত মুখ এবং পরীক্ষিত পারফরমার। অস্ট্রেলিয়ার পেসাররাই এ সিরিজের ভাগ্য নির্ধারণ করে দিতে পারেন। সেই সামর্থ্য তাদের রয়েছে। বাংলাদেশের পেসাররা কি একই ভূমিকা রাখতে পারবে?  আত্মবিশ্বাসী কন্ঠে তাসকিন উত্তর দিলেন এভাবে, ‘ওদের পেসাররা অবশ্যই ভালো। তবে আমরাও ফেলে দেওয়ার মতো না! আমাদের পেসাররা অনেক বড় ম্যাচ জিতিয়েছে। আমরা এই সিরিজেও ভালো কিছু করতে পারি। সে রকম বিশ্বাস আমাদের আছে।’

‘ওদের তুলনায় আমরা পিছিয়ে। তবে আমরা আগের চেয়ে ভালো। অনুশীলন করতে করতে আমরা ভালো হয়েছি। রিভার্স সুইং বলেন বা সুইং, সব কিছু নিয়ে আমরা কাজ করছি। আশা করছি আগে যা করতে পারিনি এখন আমরা তা পারব।’-যোগ করেন তাসকিন।



তাসকিনের ভাষায় যে আগ্রাসন পাওয়া গেছে সেটা পুরো দলের চিত্র। তবে মূল ম্যাচে কতজন পেসার নিয়ে বাংলাদেশ খেলে সেটাই বড় প্রশ্ন। দলে রয়েছেন তিন পেসার- মুস্তাফিজু রহমান, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ। প্রস্তুতি ম্যাচ এবং প্রস্তুতিতে দ্যূতি ছড়ানোয় তাসকিন আহমেদের থেকে ম্যাচ খেলার সম্ভাবনা বেশি শফিউলের।  এক পেসার নিয়ে খেললে দ্বাদশ খেলোয়াড়ে হিসেবে ফিল্ডিং কিংবা পানি টানতে হবে শফিউল, তাসকিন দুজনকেই। সুযোগ পাবেন নাকি পাবেন না তা নিয়ে চিন্তা নেই তাসকিনের। 

খেলার সুযোগ পেলে নিজের সেরাটা নিংড়ে দেওয়ার প্রত্যয় তার কন্ঠে, ‘আমাদের অনেক দায়িত্ব আছে অস্ট্রেলিয়ার বিক্ষে ভালো কিছু করার। ওদের চেয়ে আমরা উইকেট ভালো বুঝি। আমাদের সব কিছু চেনা আছে। আশা করছি সিরিজে আমরা ভালো কিছু করব।’

প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ২০০৬ সালেও তারা প্রস্তুতি ম্যাচ খেলেনি।  ২২ ও ২৩ আগস্ট মিরপুরের একাডেমিতে অনুশীলন করবে সফরকারীরা।  তাসকিন জানালেন, বিশ্বের অন্যতম সেরা দল অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ না খেললেও কোনো সমস্যা হবে না।




রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়