ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অস্ত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

একে আজাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৩০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ত্রসহ ৪ জেএমবি সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া : রংপুরের গংগাচড়া উপজেলার একটি দুর্গম চরাঞ্চলে অভিযান চালিয়ে চার জেএমবি নেতাকে আটক করেছে পুলিশ হেড কোয়ার্টার্স ইনটেলিজেন্স শাখা ও বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি)। এ সময় অস্ত্র-গুলি, চাকু, নগদ টাকা ও জিহাদি বই উদ্ধার করা হয়।

সোমবার দুপুরে বগুড়া জেলা পুলিশ সুপারের সম্মেলনকক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞা এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন- রংপুরের গংগাচড়া উপজেলার সাউদপাড়ার কুড়িবিশ্বা দোলপাড়ার সিরাজুল ইসলামের ছেলে আজহারুল ইসলাম ওরফে ওয়ানুর (৩২)। সাংগঠনিক পদবি হিসেবে তিনি রংপুর জেলার দাওয়াহ বিভাগ প্রধান। একই উপজেলার সরদারপাড়ার চর বাগডহড়ার নৈয়ব আলীর ছেলে আকরামুজ্জামান ওরফে মুকুল (২৬)। সাংগঠনিক পদবি হিসেবে তিনি রংপুর জেলার গংগাচড়া থানার দাওয়াহ বিভাগের প্রধান। একই এলাকার মমিন আলীর ছেলে ফারুক ওরফে সাজু (২২)। সাংগঠনিক পদবি হিসেবে তিনি রংপুর জেলার ইছাবা (সামরিক) সদস্য ও আব্দুস সামাদের ছেলে আব্দুল হাকিম ওরফে মিলন (৩৪)। সাংগঠনিক পদবি হিসেবে তিনি রংপুর জেলার ইছাবা (সামরিক) সদস্য।

পুলিশ সুপার জানান, রংপুর ও লালমনিরহাট জেলা পুলিশের সহায়তায় জেএমবির সদস্য ফারুক ওরফে সাজুর বাড়িতে এই যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
 


পুলিশের অভিযান টের পেয়ে পুরাতন জেএমবির বাংলাদেশের প্রধান সমন্বয়কারী খোরশেদ আলম ওরফে মাস্টার ওরফে জিয়া, পুরাতন জেএমবি রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াহ শাখার প্রধান শহিদুল্লাহ ওরফে গোপাল, পুরাতন জেএমবি রাজশাহী ও রংপুর বিভাগের সামরিক প্রধান নূর হক, রংপুর জেলা পীরগঞ্জ থানার দাওয়াহ শাখার প্রধান ফুয়াদ ওরফে নিয়াজ এবং চট্টগ্রাম বিভাগের দাওয়াহ শাখার প্রধান হাদী পালিয়ে যান।

অভিযানকালে ওই বাড়ি ও আটককৃতদের দেহ তল্লাশি করে একটি একে ২২ বোর রাইফেল, একটি একে ২২ বোর রাইফেলের ম্যাগাজিন, দুইটি বিদেশি ৭.৬৫ পিস্তল, তিনটি ম্যাগাজিন, একে ২২ বোর রাইফেলের ১৫ রাউন্ড গুলি, দুইটি বার্মিজ চাকু, নগদ ৫৫ হাজার, জিহাদি বই ও টাকা জব্ধ করা হয়।

 

 

রাইজিংবিডি/বগুড়া/৩০ জুলাই ২০১৮/একে আজাদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়