ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অস্ত্রের ভুয়া লাইসেন্স: শামসুল ফের রিমান্ডে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ত্রের ভুয়া লাইসেন্স: শামসুল ফের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে অবৈধভাবে অস্ত্রের লাইসেন্স পাইয়ে দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শামসুল ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

সোমবার কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক মোখতারুল আলম ১০ দিনের রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তারিক হাসান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে দুদকের পক্ষ থেকে তাকে দুই দফায় আট দিনের রিমান্ড নেওয়া হয়। 

শামসুল ইসলাম রংপুর ডিসি অফিসের জেএম শাখার অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন। বিভিন্ন এলাকার মানুষের ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে রংপুরের ডিসির সই জাল করে তিন শতাধিক আগ্নেয়াস্ত্রের ভুয়া লাইসেন্স দিয়েছেন তিনি।

দুদকের দুই দফা রিমান্ড শেষে অস্ত্রের লাইসেন্স পাইয়ে দেওয়ার বিষয়ে ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকার করেছেন শামসুল ইসলাম। এ সময় তিনি ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনের নাম প্রকাশ করেছেন। প্রাথমিকভাবে তদন্তে যাদের নাম উঠে এসেছে, তাদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপপরিচালক মোজহার আলী।

তিনি জানান, জবানবন্দিতে শামসুল ইসলাম তিন শতাধিক অস্ত্রের ভুয়া লাইসেন্স দেওয়ার কথা স্বীকার করেছেন। প্রতিটি লাইসেন্সের জন্য তিনি চার থেকে পাঁচ লাখ টাকা করে নিয়েছেন।

এ ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা অমূল্য চন্দ্র রায় বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন। গত ৬ জুলাই র‌্যাবের সদস্যরা ঢাকা থেকে শামসুল ইসলামকে গ্রেপ্তার করেছেন। 

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম জানান, শামসুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/রংপুর/২৪ জুলাই ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়