ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অ্যাপার্টমেন্ট ভাড়ায় রেখে বিমানবন্দরে ৮ বছর

ফাতিমা রুনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২১, ১৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অ্যাপার্টমেন্ট ভাড়ায় রেখে বিমানবন্দরে ৮ বছর

ফাতিমা রুনা : ‘পাকা হোক তবু ভাই পরেরও বাসা, নিজ হাতে গড়া মোর কাঁচা ঘর খাসা', কবির এই কথার মতো সবারই চাওয়া থাকে যেমনই হোক না কেন নিজের একটি মাথা গোঁজার ঠাঁই। কিন্তু সিঙ্গাপুরে এক নারীর খোঁজ পাওয়া গেছে, যিনি নিজের অ্যাপার্টমেন্ট ভাড়ায় রেখে বিমানবন্দরকেই বাসস্থান বানিয়ে ফেলেছেন।

পরিচয় দিতে অনিচ্ছুক এই নারীর রয়েছে তিন কক্ষবিশিষ্ট একটি অ্যাপার্টমেন্ট, যা ভাড়া দিয়ে তিনি প্রতি মাসে এক হাজার মার্কিন ডলার আয় করেন। তবুও সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে ২০০৮ সাল থেকে বসবাস করছেন তিনি। মজার ব্যাপার হলো, এই নারী আট বছর ধরে বিমানবন্দরে থেকেও আয়েশি জীবনযাপন অব্যাহত রেখেছেন।

স্থানীয় একটি সংবাদমাধ্যমে তিনি জানান, ‘অর্থসংকটে পড়ে প্রথম দিকে বাধ্য হয়ে বিমানবন্দরে আশ্রয় নিয়েছিলাম, কারণ এ ছাড়া আমার আর কোনো পথ খোলা ছিল না।'

এই নারী জানান, শুরুর দিকে বিমানবন্দরে রাত কাটানোর মতো ভয়ংকর আইডিয়াটি তার কাছে শুধু কয়েক দিনের জন্যেই ছিল। তার পরিকল্পনা ছিল কিছুদিন পরে নিজের পায়ে দাঁড়াবার মতো অর্থ হলেই বিমানবন্দর ছেড়ে যাবেন। এই ভেবে তিনি তার তিন কক্ষের অ্যাপার্টমেন্টটি ভাড়া দিয়ে দেন এবং বিমানবন্দরে আশ্রয় নেন। এখানে নিজের প্রয়োজনীয় সবই তিনি পেয়ে যান। পরবর্তী সময়ে তিনি বিমানবন্দরে এতটাই অভ্যস্ত হয়ে পড়েন যে তার কয়েক রাতের বিমানবন্দরে বসবাসের পরিকল্পনা আজ আট বছরে রূপান্তরিত হয়ে গেছে।বিমানবন্দরের ফুড কোর্ট এবং সুপার মার্কেটের দোকান থেকে খাবার গ্রহণ, গোসল, শীতাতপ পরিবেশ এবং  ফ্রি ওয়াই-ফাই সবই তিনি উপভোগ করছেন।

তার সঙ্গে রয়েছে ট্রলিভর্তি কাপড়, দৈনন্দিন প্রয়োজনীয় প্রসাধনী, খাবার এবং অন্যান্য জিনিসপত্র। তিনি জানান, প্রথমবার একেবারেই খালি হাতে এসেছিলেন কিন্তু সময়ের পরিবর্তনে এখন তার সঙ্গে সবই আছে।

বাড়ি ভাড়া বাবদ পাওয়া প্রতি মাসে ১ হাজার মার্কিন ডলার একজন নারীর আরামদায়ক জীবনযাপনের জন্যে যথেষ্ট। তিনি আশা করেন খুব শিগগির বিমানবন্দর ছেড়ে তার আপন ঠিকানায় ফিরবেন। পাশাপাশি তিন কক্ষের অ্যাপার্টমেন্টটি বিক্রি করে দুই কক্ষের একটি অ্যাপার্টমেন্ট কিনবেন।

এই নারীর মতো আরো বেশ কয়েকজন চাঙ্গি বিমানবন্দরে নিজ আবাসস্থল বানিয়ে ফেলেছেন। এখন কমপক্ষে ১০ জন এই নারীর মতো বিমানবন্দরটিতে বসবাস করছেন বলে জানা যায়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৭/মারুফ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়