ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইনজীবীদের হাতাহাতির ঘটনায় চার সদস্যের কমিটি

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইনজীবীদের হাতাহাতির ঘটনায় চার সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টে বার ভবনে আইনজীবীদের বসার জন্য নির্দিষ্ট হল রুমের চেয়ার-টেবিল সরিয়ে সংবাদ সম্মেলন করাকে কেন্দ্র করে বিএনপিপন্থী ও আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতি ও হট্টগোলের ঘটনায় চার সদস্যের উপ কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট মো. গোলাম মোস্তফাকে আহ্বায়ক করে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আরেক সহ সভাপতি ড. গোলাম রহমান ভূঁইয়া, আইনজীবী সমিতির সদস্য মো. আহসনা উল্লাহ ও শেখ মোহাম্মদ মাজু মিয়া। 

সোমবার  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মাধ্যমে এই সাব কমিটি গঠন করা হয়।

সাব কমিটি গঠনের বিষয়ে বলা হয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে বসা (গত ৯ অক্টোবর) নিয়ে সমিতির সাধারণ সভায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এই বিশৃঙ্খলার জন্য আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন দায়ী কি না, তিনি অপরাধ করেছেন কি না, শৃঙ্খলা ভঙ্গ করেছেন কি না, না কি অন্যের প্ররোচনায় এ ধরণের ঘটনা ঘটিয়েছেন বা অন্যের সংশ্লিষ্টতা আছে কি না ইত্যাদি বিষয়গুলো তদন্ত করে একটি রিপোর্ট তৈরি করে আগামী ১৫ দিনের মধ্যে সমিতি বরাবরে পেশ করার জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত সাব কমিটি গঠন করা হলো।   

এর আগে গত ৮ অক্টোবর আপিল বিভাগে নিয়োগ পান তিন বিচারপতি। সেই নিয়োগে জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন ডাকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।  বার সমিতি ভবনের দক্ষিণ হলে সম্মেলনটি শুরু হয়। মূলত এই হলটি সাধারণ আইনজীবীদের বসার নির্ধারিত স্থান। কিন্তু চেয়ার-টেবিল সরিয়ে সেখানে সংবাদ সম্মেলন করায় বিপাকে পড়েন সাধারণ আইনজীবীরা।  এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিএনপি নেতাদের সঙ্গে আওয়ামী সমর্থিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমনসহ অন্য আইনজীবীরা কথা কাটাকাটিসহ হট্টগোলে জড়িয়ে পড়েন।




রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়