ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইপিএল ছেড়ে কেউ আসতে চায় না: বিসিবি সভাপতি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএল ছেড়ে কেউ আসতে চায় না: বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের জন্য ভালোমানের কোচ খুঁজে পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকে ভালোমানের কোচ খুঁজছে বিসিবি। কোচ হতে আগ্রহ দেখিয়ে রিচার্ড পাইবাস ও  ফিল সিমন্স দিয়েছিলেন সাক্ষাৎকার।  কিন্তু তারা প্রত্যাখ্যাত হয়ে দায়িত্ব নিয়েছেন অন্য দেশের। 

বাংলাদেশ ঘরের মাঠে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও সহকারী কোচ রিচার্ড হ্যালসলের কোচিংয়ে। কিন্তু তাদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন বোর্ড সভাপতি।  তাই কোচ নিয়োগে জোর খাটছেন বিসিবির কর্তারা। কিন্তু ভালোমানের কোচ পাচ্ছে না বোর্ড।

এর প্রথম কারণ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)!  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানালেন আজ দুপুরে।

নিজের বেক্সিমকো কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেছেন, ‘আমরা এখনো চেষ্টা করছি। গতকালও আমরা যোগাযোগ করেছি দুজনের সঙ্গে। এখন আইপিএল ছেড়ে কেউ আসতে চায় না। কোচ পাওয়া কঠিন।’

‘কোচের ব্যাপারে আমি সব সময় গুরুত্ব দিয়ে থাকি। কোচ ছাড়া হবে না। পেশাদার কোচ দরকার। অনেকেই মনে করেন যে, কোচের দরকার নেই কিংবা অন্য কিছু। আমাকে এমন কথাও বলেছে যে, কোচেরই দরকার নেই! আমাদের ভালোমানের একজন কোচ অবিলম্বে দরকার’- যোগ করেন তিনি।

৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। ওই টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কাসহ খেলবে ভারত ও বাংলাদেশ। বাংলাদেশের জন্য অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ। আসন্ন সফরেও প্রধান কোচ ছাড়া খেলতে হবে বাংলাদেশকে। এমনটা ইঙ্গিত দিয়েছেন বোর্ড প্রধান।

‘নিদাহাস ট্রফির আগে প্রধান কোচ আনতে সর্বোচ্চ চেষ্টা করছি। এর মাঝেই আমরা একজন কোচ চূড়ান্ত করে ফেলেছিলাম। কাল ফ্লাই করার কথা। শেষ মুহুর্তে মনে হয়েছে, সে আসলে আমাদের সঙ্গে মিলবে না। পরে আমাদের পক্ষ থেকে থামানো হয়েছে। আমরা ফাইনাল পর্যায়ে আছি। নিদাহাস ট্রফির আছেই কয়েকদিন। ৮-১০ দিন, এর মধ্যেই চূড়ান্ত করতে পারব কি না, নিশ্চিত নই। তারপরও চেষ্টা করছি’- যোগ করেন নাজমুল হাসান।

হাথুরুসিংহে বাংলাদেশকে নিয়ে গিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে বড় একটি জায়গায়। তার মতোই ভালোমানের কোচ চাচ্ছে বোর্ড। নাজমুল হাসানের বিশ্বাস, নতুন কোচের তত্ত্বাবধানে আবারো গুছিয়ে ভালো অবস্থানে ফিরবে দল।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়