ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আইসিটি মামলায় সাংবাদিক আনিসের জামিন নামঞ্জুর

বাদশাহ সৈকত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিটি মামলায় সাংবাদিক আনিসের জামিন নামঞ্জুর

কুড়িগ্রাম প্রতিনিধি : আইসিটি মামলায় গ্রেপ্তার দৈনিক সংবাদ পত্রিকার কুড়িগ্রামের রৌমারী উপজেলা প্রতিনিধি আনিছুর রহমান আনিসের জামিন আবেদন নামঞ্জুর করেছেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু জানান, জেলা ও দায়রা জজ এএইএম ইলিয়াস হোসাইনের আদালতে মঙ্গলবার বেলা পৌনে ১২টায় জামিনের বিষয়টি নিয়ে আলোচনা হয়। আসামিপক্ষে বারের সিনিয়র আইনজীবী অ্যাড. এনামুল হক চৌধুরী চাঁদ জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত সাংবাদিক আনিছুর রহমানের জামিন নামঞ্জুর করেন। বর্তমানে তিনি জেলহাজতে রয়েছেন। এখনও মূল অভিযুক্ত সুমন মিয়াকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

জানা যায়, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার ছেলে সুমন মিয়ার (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত একটি পোস্ট আসে। তাৎক্ষণিকভাবে ওই পোস্টটির স্ক্রিন শট নিয়ে সাংবাদিক আনিস ইউনিয়ন যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলেন এবং পেশাগত কাজের প্রয়োজনে ছবিটি সংগ্রহ করেন। এরপর শাহ কামাল গত ৮/০৯/১৭ তারিখে রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি অভিযোগপত্র দাখিল করে। সেখানে একমাত্র আসামি করা হয়েছিল সুমন মিয়ার বিরুদ্ধে। দীর্ঘদিনেও পুলিশ তা আমলে নেয়নি। পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে সাংবাদিক আনিছুর রহমানকে চাপ দেয়। তিনি রাজি না হওয়ায় দুই মাস সাত দিন পর ৩১/১০/১৭ তারিখে নতুন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধন/১৩)-এর ৫৭ (২) ধারায় আনিসকে ২নং আসামি করা হয়। পরে সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/২১ নভেম্বর ২০১৭/বাদশাহ্ সৈকত/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়