ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আঙুল করবে স্মার্টফোনের কাজ!

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আঙুল করবে স্মার্টফোনের কাজ!

মো. রায়হান কবির : কখনো ভেবেছেন শুধু কানে আঙুল ছোঁয়ালেই মোবাইল ফোনের মতো করে কথা বলতে পারবেন? হ্যাঁ, আপনার আঙুল হেডসেটের কাজ করবে! আপনি আঙুলের সাহায্যে ফোনের ওপর প্রান্তের কথা একেবারে স্পষ্ট শুনতে পাবেন। কেউ ভাবতেও পারবে না, আপনি আসলে ফোনে কথা বলছেন! একই সঙ্গে বিষয়টিকে মনে হবে, নতুন কোনো ফ্যাশন। কারণ আঙুল স্মার্টফোনে পরিণত করতে আংটি পরতে হবে। বলা যায়, জাদুর আংটি।

আক্ষরিক অর্থেই এটি জাদুর আংটি। কারণ এই আংটি যে প্রযুক্তি ব্যবহার করে তৈরি তাকে ম্যাজিক প্রযুক্তিই বলা হয়। যে ডিভাইস বা আংটির কথা বলা হচ্ছে তার নাম ‘ওরি’। ওরি বোন কনডাকশন প্রযুক্তি ব্যবহার করে আঙুল ফোনে রূপান্তরিত করে। ফলে পাশে কেউ বসে থাকলেও বুঝতে পারবে না আপনি আসলে কানে আঙুল দিয়েছেন কথা বলার জন্যে। 

বোন কনডাকশন একটি পরীক্ষিত প্রযুক্তি। মেডিক্যালি পরীক্ষিত। ফলে আপনার ফোনে থাকা সিরি প্রযুক্তি বা গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সাহায্য নিয়ে ওরি আপনাকে আরো অনেক সুবিধা দিতে সক্ষম। যেমন আপনার পছন্দের নোটিফিকেশন, মেসেজ পাঠানো কিংবা ফোন করা- সবই হবে আঙুল কানে ছোঁয়ালেই।

তাছাড়া ওরি দেখতে খুবই স্টাইলিস্ট। সে হিসেবে স্মার্ট ওয়াচের মতো ওজনদার প্রযুক্তির বিকল্প হিসেবে ওরির জনপ্রিয়তা পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ভিন্নরকম প্রযুক্তির কারণে একে গোয়েন্দা কাজে ব্যবহার করা সহজ। কারণ আঙুল কানে ঠেকালে অন্য কেউ সহজে আন্দাজ করতে পারবে না যে, গোপনে কথা চলছে। ১১৯ ডলারের বিনিময়ে আপনি পেতে পারেন এই জাদুর প্রযুক্তি। তবে তা পেতে ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে। কর্তৃপক্ষ অবশ্য আপনাকে ওরি পাঠানোর আগে একটি ফিতা পাঠাবে। যার সাহায্যে আপনি তর্জনির মাপ তাদের পাঠিয়ে দেবেন। এরপর ওরি সেই মাপ অনুসারে ডিভাইসটি তৈরি করে পাঠাবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৭/ফিরোজ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়