ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আজ জার্মানির সামনে মেক্সিকো

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৩, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজ জার্মানির সামনে মেক্সিকো

অনুশীলনে জার্মানির খেলোয়াড়রা

ক্রীড়া ডেস্ক : ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা তারা। তবে ‘চ্যাম্পিয়ন’ দলের বড় সব তারকাদের দেশেই রেখে এসেছেন জার্মানির কোচ জোয়াকিম লো, রাশিয়ায় নিয়ে এসেছেন তরুণ তুর্কিদের।

সেই তরুণ দলটিই উঠে গেছে কনফেডারেশনস কাপের সেমিফাইনালে। আজ দ্বিতীয় সেমিফাইনালে জার্মানির সামনে কনকাকাফ অঞ্চলের চ্যাম্পিয়ন মেক্সিকো। সোচিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে এসেছে লোর জার্মানি। মেক্সিকো ‘এ’ গ্রুপের রানার্সআপ। মেক্সিকো তাদের প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ড্র করার পর হারিয়ে দেয় নিউজিল্যান্ড ও স্বাগতিক রাশিয়াকে। জার্মানি প্রথম ও তৃতীয় ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া ও ক্যামেরুনের বিপক্ষে। মাঝে চিলির সঙ্গে করেছে ড্র। দুই দলই সেমিতে এসেছে সাত পয়েন্ট নিয়ে।

 



গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ৩-১ গোলে জয়ে জোড়া গোল করেছেন টিমো ভেরনার। প্রথম দুই ম্যাচেই গোল পাওয়া স্ট্রাইকার লারস স্টিন্ডলকে আজ ফেরাতে পারেন জার্মান কোচ।

দুই হলুদ কার্ড দেখা আন্দ্রেস গুয়ারদাদোকে আজ পাবে না মেক্সিকো। চোট টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে কার্লোস সালসেদোকে। গত সোমবার অনুশীলনে চোট পাওয়া স্ট্রাইকার হাভিয়ের হার্নান্দেজ অবশ্য সেরে উঠেছেন।

এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে মাত্র একটি ম্যাচ জিতেছে মেক্সিকো, সেটাও সেই ১৯৮৫ সালে। জার্মানি জিতেছে চারটি। পাঁচটি ম্যাচ হয়েছে ড্র। সর্বশেষ মুখোমুখি লড়াইটা ৩-৩ গোলে ড্র হয়েছিল এই কনফেডারেশনস কাপেই ২০০৫ সালের টুর্নামেন্টে। এক যুগ পর আরেকটি কনফেডারেশনস কাপেই আবার মুখোমুখি দুই দল।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়