ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আজই পেলেকে ছুঁয়ে ফেলবেন রোনালদো?

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজই পেলেকে ছুঁয়ে ফেলবেন রোনালদো?

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : আর দুই গোলের অপেক্ষা। দুই গোল করলেই আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় ছয়ে উঠে যাবেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড ছুঁয়ে ফেলবেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। তিন গোল করলে তাকে ছাড়িয়ে যাবেন।

আজ রাতে ফিফা কনফেডারেশনস কাপের প্রথম সেমিফাইনালে চিলির মুখোমুখি হচ্ছে রোনালদোর দল পর্তুগাল। আজই পেলেকে ছুঁয়ে ফেলবেন কিংবা ছাড়িয়ে যাবেন রোনালদো? কাজানে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ১২টায়।

আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি গোল করে রোনালদোর আন্তর্জাতিক গোলসংখ্যা হয়েছে ৭৫টি। আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পর্তুগিজ ফরোয়ার্ডের অবস্থান এখন যৌথভাবে সাতে, আর ইউরোপিয়ান ফুটবল ইতিহাসে দুইয়ে। ইউরোপে রোনালদোর চেয়ে বেশি গোল আছে কেবল হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসের (৮৪ গোল)।

আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি আছে কেবল একজনেরই। ১৪৯ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ১০৯ গোল করেছেন ইরানিয়ান ফুটবলার আলী দাইয়ি। এর পরেই আছেন পুসকাস। জাপানের কুনিশিগে কামামোতো ৮০ গোল করে আছেন তিন নম্বরে।

পরের দুটি আছে আছেন যথাক্রমে জাম্বিয়ার গডফ্রে চিতালু (৭৯ গোল) এবং ইরাকের হুসাইন সাঈদ (৭৮ গোল)। ছয় নম্বরে থাকা পেলের গোল ৭৭টি। আর ৭৫ গোল নিয়ে রোনালদোর সঙ্গে সাতে আছেন কুয়েতের বাশার আবদুল্লাহ ও হাঙ্গেরির স্যান্দোর কোসিক।

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়