ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আজও বিক্ষোভ করছেন ননএমপিও শিক্ষকরা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজও বিক্ষোভ করছেন ননএমপিও শিক্ষকরা

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : শিক্ষামন্ত্রীর আশ্বাসের পরও ননএমপিও শিক্ষকরা তৃতীয় দিনের মতো  মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছেন।

গত রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। তবে গত দুদিন পুলিশের বাধা থাকলেও মঙ্গলবার পুলিশ বাধা দেয়নি। প্রেসক্লাবের উল্টো দিকের রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করেন তারা।

ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে চলমান এ আন্দোলনের বিষয়ে সোমবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই। শিক্ষা মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ দেওয়া হয়েছে, সেটা ফয়সালা করে এমপিওভুক্ত করা হবে।

এ বিষয়ে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমাদের বিশ্বাস নেই। শিক্ষামন্ত্রী অনেকবারই এমন আশ্বাস দিয়েছেন। এর কোনো গতি নেই। উনার ইচ্ছাও নেই এমপিও করার। জনতুষ্টির জন্য উনি এমন আশ্বাস দেন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষামন্ত্রী গত ১০ বছর ধরে বলে আসছেন বাজেটে বরাদ্দ থাকলে এমপিওভুক্ত করা হবে। অথচ উনি নতুন করে আবার মিথ্যাচার করছেন যে বাজেটে বরাদ্দ জরুরি বিষয় নয়। এমপিওভুক্তির সুনির্দিষ্ট বক্তব্য বা গেজেট প্রকাশের দাবি জানান বিনয় ভূষণ রায়।

পূর্ব ঘোষণা অনুযায়ী এমপিওভুক্তির দাবিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা মঙ্গলবার সকাল ১০টার পরপরই প্রেসক্লাবের দিকে আসতে থাকেন। তারা প্রেসক্লাবের সামনের রাস্তার উত্তর পাশে বিচ্ছিন্নভাবে অবস্থান নেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়