ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আত্রাই নদীর পানি বিপৎসীমার ৯৫ সে.মি ওপরে

এমএম আরিফুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আত্রাই নদীর পানি বিপৎসীমার ৯৫ সে.মি ওপরে

নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় সোমবার আত্রাই নদীর পানি বিপৎসীমার ৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় নতুন করে আরো কমপক্ষে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

বিশেষ করে সিংড়া পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রে পানি ঢুকে পড়ায় উপজেলার ২৫ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্নের অশংকায় রয়েছেন। তাছাড়া উপজেলার বলিয়াবাড়ি ও কালিনগর গ্রামে দুটি বাঁধ ভেঙে সাতটি গ্রামের কয়েক হাজার পরিবার ও ফসলি জমি নতুন করে হুমকির মুখে পড়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিংড়া উপজেলায় আকস্মিক বন্যায় আজ দুপুর পর্যন্ত সাড়ে ৬ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আর বন্যা দুর্গতদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং ৭০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ১০০ কিলোমিটার পাকা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল আহসান জানান, বর্তমানে আত্রাই নদীর পানি বিপৎসীমার ৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১৩টি আশ্রয় কেন্দ্রে প্রায় আড়াই হাজার লোক অবস্থান করছে। আশ্রয় কেন্দ্রগুলোতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার ও টয়লেটসহ সার্বিক ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, সিংড়াকে বিদ্যুৎ বিচ্ছিন্নের হাত থেকে রক্ষা করতে উপজেলা পরিষদ কাজ করছে। এছাড়া বন্যার্তদের মাঝে এপর্যন্ত ৭০ মেট্টিক টন চাল, পাঁচ লাখ টাকা ও ১৭টি নৌকা বিতরণ করা হয়েছে। এ ছাড়া বন্যার্ত মানুষের জন্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক ত্রাণ বিতরণের কার্যক্রম অব্যাহত রয়েছে।



রাইজিংবিডি/নাটোর/২১ আগস্ট ২০১৭/এম এম আরিফুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়