ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আদালতে বৃদ্ধা : বিচারককে তলব

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৬ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদালতে বৃদ্ধা :  বিচারককে তলব

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব করেছেন হাইকোর্ট।

উচ্চ আদালতের নির্দেশে স্থগিতাদেশ থাকার পরও অশীতিপর রাবেয়া  খাতুনের মামলার কার্যক্রম চালানোর বিষয়ে আগামী ৩ জুলাই তাকে  ব্যাখ্যা দিতে হবে। একইসঙ্গে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটরকে (এপিপি) হাজির হতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল।

পরে জাহিদ সরওয়ার কাজল বলেন, স্থগিতাদেশ থাকার পরও মামলার কার্যক্রম চালানোর বিষয়ে ব্যাখ্যা দিতে ঢাকার অতিরিক্ত বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারককে তলব করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটরকে (এপিপি) হাজির হতে হবে। এ ছাড়া এ মামলার অন্যতম আসামি জুলহাস মিয়া মারা গেছেন কি না এ বিষয়ে ডিএমপি কমিশনারকে প্রতিবেদন দিতে বলেছেন।

আগামী বুধবার এপিপিকে ফের আদালতে আসতে হবে। রাবেয়াকে আর আসতে হবে না। তবে তার জাতীয় পরিচয়পত্র দাখিল করতে হবে।

এর আগে গত ৩০ এপ্রিল এক আদেশে হাইকোর্ট ১৮ বছর আগে অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় অশীতিপর রাবেয়া খাতুনের মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। মামলার নথি তলব করে বিচার বিলম্বের ব্যাখ্যা দুই সপ্তাহের মধ্যে জানতে চান আদালত।

পরবর্তীতে গত ১৫ মে পরবর্তী আদেশে ২৬ জুন রাবেয়ার উপস্থিতি নিশ্চিত করতে তার আইনজীবীকে নির্দেশ দেন। এ ছাড়া এপিপিকে হাজির হতে বলেন।   আজ আদালতে অশীতিপর রাবেয়া এবং এপিপি সাহাব উদ্দিন মিয়া আদালতে হাজির হন।

‘অশীতিপর রাবেয়া; আদালতের বারান্দায় আর কত ঘুরবেন তিনি’ শীর্ষক শিরোনামে ২৫ এপ্রিল একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনযুক্ত করে হাইকোর্টে রিট আবেদন করেছিলেন আইনজীবী মো.আশরাফুল আলম।

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়