ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আন্তঃবিভাগ বিতর্ক : চ্যাম্পিয়ন জবির লোক প্রশাসন বিভাগ

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তঃবিভাগ বিতর্ক : চ্যাম্পিয়ন জবির লোক প্রশাসন বিভাগ

জবি প্রতিনিধি : ‘বিতর্কে শাণিত চৈতন্য’ এ স্লোগানকে ধারণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির উদ্যোগে ১৩তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে লোক প্রশাসন বিভাগ।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য ড. মীজানুর রহমান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিতর্ক এক ধরনের শিল্প। অতীতেও আমাদের উপমহাদেশে বিভিন্ন ধরনের সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতার ব্যবস্থা ছিল। ডিবেটিং সোসাইটির কার্যক্রম শুধুমাত্র কিছু আনুষ্ঠানিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার নিয়ে আসার মাঝে সীমাবদ্ধ থাকা উচিত নয়। আমাদের দৈনন্দিন জীবনে এটির অনুশীলন করতে হবে। মানুষ এবং জড় পদার্থের মূল পার্থক্য মানুষ চিন্তা করতে পারে। আর চিন্তা চেতনার মধ্য দিয়ে তর্ক-বিতর্কের আবির্ভাব।

১৩তম আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ২৯টি বিভাগের ৩৪টি দল অংশগ্রহণ করে। এতে লোক প্রশাসন বিভাগ চ্যাম্পিয়ন ও নৃবিজ্ঞান বিভাগ রানার্স আপ হয়।

এর আগে গত ১৭ ও ১৮ মে দুই দিনব্যাপী ১৩তম বিতর্ক কর্মশালায় দেশসেরা বিতার্কিকরা অংশ নেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি শাকিল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সবুজ রায়হানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মো.  সেলিম ভূঁইয়া ও ডিবেটিং সোসাইটির মোডারেটর মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/আশরাফুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়