ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অর্ধশত মডেলের পণ্য নিয়ে আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় ওয়ালটন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্ধশত মডেলের পণ্য নিয়ে আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় ওয়ালটন

অর্থনৈতিক প্রতিবেদক : ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯ এ ইন্ডাস্ট্রিয়াল সলিউশন নিয়ে দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছে ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস ডিভিশন (ডব্লিউআইএসডি)।

প্রতিষ্ঠানটি তাদের নিজস্ব কারখানায় তৈরি প্রায় অর্ধশত ধরনের পণ্য ডিসপ্লে করেছে। এর মধ্যে রয়েছে- কেমিক্যাল কমপোনেন্টস, প্লাস্টিক কমপোনেন্টস, মেকানিক্যাল কমপোনেন্টস, ইলেক্ট্রিক্যাল কম্পোনেন্টস, এলডিপি, এলজিপি, মোল্ড অ্যান্ড ডাই, স্ক্রু অ্যান্ড নাট-বোল্ট, মাস্টারব্যাচ, হট মেল্ট গ্লু, রোড কোন ডিভাইডার, কম্প্রেসর, মেটাল কাস্টিং কম্পোনেন্টস ইত্যাদি।

ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল সলিউশনস ডিভিশনের ইনচার্জ ও হেড অব দ্য ডিপার্টমেন্ট, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, মো. আরেফীন নাদভী জানান, বিদেশের ওপর নির্ভরতা কমাতে এবং বাংলাদেশের শিল্পায়নকে বেগবান করার জন্য ডব্লিউআইএসডি নিরলস পরিশ্রম করে যাচ্ছে, যা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। দেশের সীমানা পেরিয়ে ডব্লিউআইএসডি এখন রপ্তানি করছে এশিয়া, ইউরোপ ও আমেরিকাতেও।



আরেফীন নাদভী আরো জানান, ওয়ালটন কম্প্রেসর ও মেটাল কাস্টিং কম্পোনেন্টস গুণগত মানে প্রথম শ্রেণির, তাই দ্রুত এর চাহিদা বাড়ছে। স্বনামধন্য আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো এখন ওয়াল্টনের প্রশংসা করছে, যা দেশের জন্য একদিকে গৌরবের এবং অন্যদিকে দেশীয় অর্থনীতির জন্য মঙ্গলকর।

তিনি বলেন, যেসব পণ্য আমদানিনির্ভর ছিল, এখন তা আমরা দেশেই তৈরি করছি। গুণগত মানে পণ্যগুলো বিশ্বমানের। আমাদের ব্যাপারে সকলকে অবগত করতেই এ মেলায় আমাদের অংশ নেওয়া।



বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় হোটেল র‌্যাডিসনে এ মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনব্যাপী এ মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

মেলার আয়োজন করেছে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুত ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ)।



বিপিজিএমইএর সভাপতি জসিম উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান ও সংসদ সদস্য মোরশেদ আলম, এফবিসিসিআই’র সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, আইপিএফ-১৮ এর কো-অর্গানাইজার ইয়র্কার ট্রেড এবং মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট জুডি ওয়াং প্রমুখ।

এবারের মেলায় চীন, অস্ট্রেলিয়া, হংকং, ইতালি, জাপান, ভারতসহ ১৯টি দেশ অংশ নিয়েছে। ৪৬০টি কোম্পানি ৭৮০টি স্টল/বুথ নিয়ে অংশ নিচ্ছে। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশে দর্শনার্থীদের কোনো ফি দিতে হবে না।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়