ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস রেটিং দাবায় জিয়া চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস রেটিং দাবায় জিয়া চ্যাম্পিয়ন

প্রাইজমানি নিচ্ছেন চ্যাম্পিয়ন জিয়াউর রহমান

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় শেখ রাসেল মেমোররিয়াল স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

জিয়া ৯ খেলায় সাড়ে আট পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। সাড়ে সাত পয়েন্ট করে অর্জন করেন ৩ জন খেলোয়াড়। টাইব্রেকিং পদ্ধতিতে এদেও মধ্যে জনতা ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার সোসাইটর ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন রানার-আপ, শেখ মেমোররিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় ও ভারতের নিখিল মাগিজনান চতুর্থ স্থান লাভ করেন।

সাত পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের মো. জামাল উদ্দিন পঞ্চম, একসেস চেস ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ষষ্ঠ, অগ্রণী ব্যাংক দাবা দলের গিয়াস উদ্দিন মিঠু সপ্তম ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. আবু হানিফ অষ্টম স্থান লাভ করেন। সোনারগাঁও এর খেলোয়াড়দের মধ্যে ৫ পয়েন্ট করে নিয়ে মোহাম্মদ ওমর ফারুক প্রথম ও বিনোদ দাস দ্বিতীয় হন।

৫ দিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ১৬২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ দুই লক্ষ টাকার অর্থ পুরস্কার দেয়া হয়।

তথ্যসূত্র : বাংলাদেশ দাবা ফেডারেশন



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়