ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আপন জুয়েলার্সের ৩ মালিককে দুদকে তলব

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আপন জুয়েলার্সের ৩ মালিককে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে তলব নোটিশ দেওয়া হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক এস এম আখতার হামিদ ভূঞার সই করা নোটিশে তাদেরকে আগামী ১৮ অক্টোবর দুদকে হাজির হতে বলা হয়েছে।

এর আগে গত ৯ অক্টোবর তাদের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ জারি করেছিল দুদক।

আপন জুয়েলার্সের মালিকদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তাদের তলেবের সিদ্ধান্ত নেয় দুদক। একই সঙ্গে দুদকের উপ-পরিচালক এস এম আখতার হামিদ ভূঞাকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

দুদক সূত্রে জানা যায়, এ অভিযোগের অনুসন্ধান কাজ পরিচালনা করছেন দুদকের পরিচালক এ কে এম জায়েদ হোসেন খান। সম্প্রতি আপন জুয়েলার্সের স্বর্ণ কেলেঙ্কারির ঘটনার পর প্রতিষ্ঠানটির মালিকদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনজনিত দুর্নীতির বিষয়ে দুদক আইনে ব্যবস্থা নিতে শুল্ক গোয়েন্দা থেকে দুদকের কাছে চিঠি পাঠানোর পর দুদকে কার্যক্রম শুরু হয়।

গত ৮ জুন ও ১২ আগস্ট যথাক্রমে আপন জুয়েলার্সের বিরুদ্ধে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ১০ মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা। 

গত মে ও জুন মাসে সুনির্দিষ্ট অভিযোগ ও প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে অভিযান চালিয়ে আপন জুয়েলার্সের পাঁচটি শোরুম থেকে প্রায় ১৫ মণ স্বর্ণ ও হীরার অলঙ্কার জব্দ করে শুল্ক গোয়েন্দা। পরে এসব অলঙ্কার বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়