ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আমলাকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমলাকে নিয়েই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল

এই জার্সি পরেই বিশ্বকাপে খেলবেন ফাফ ডু প্লেসিরা

ক্রীড়া ডেস্ক : হাশিম আমলা থাকবেন কি থাকবেন না, দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণার আগে এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। শেষ পর্যন্ত আমলাকে রেখেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

জোহানেসবার্গে বৃহস্পতিবার ঘোষিত দলে কোনো চমক নেই। ৩৬ বছর বয়সি আমলা থাকায় দলে জায়গা হয়নি রিজা হেনড্রিকসের। গত বছরের আগস্টে ওয়ানডে অভিষেকের পর থেকে সাদা বলের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা দলের অংশ ছিলেন ২৯ বছর বয়সি এই ব্যাটসম্যান।

দলে বিশেষজ্ঞ উইকেটকিপার হিসেবে আছেন শুধু কুইন্টন ডি কক। তিনি চোটে পড়লে উইকেটকিপিংয়ের কাজ চালাতে হবে তাই ডেভিড মিলারকে দিয়ে।

চোট থেকে সেরে ওঠা ফাস্ট বোলার লুঙ্গি এনগিডি ও আনরিচ নটজের দুজনই দলে আছেন। পেস আক্রমণে তাদের সঙ্গী ডেল স্টেইন ও কাগিসো রাবাদা। এ ছাড়া পেস অলরাউন্ডার হিসেবে আছেন আন্দিলে ফিকোয়াও ও ডোয়াইন প্রিটোরিয়াস।

স্পিন বিভাগে ৪০ বছর বয়সি রিস্ট স্পিনার ইমরান তাহিরের সঙ্গী চায়নাম্যান বোলার তাবরাইজ শামসি। পার্ট টাইম অফ স্পিনের কাজ চালাতে পারবেন অভিজ্ঞ জেপি ডুমিনি।

দলের অধিনায়ক যথারীতি ফাফ ডু প্লেসি। আগামী ৩০ মে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিচ নটজে, আন্দিলে ফিকোয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির, রাসি ফন ডার ডুসেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়