ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আমার জোটে আসতে দ্বিধা কিসের : এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আমার জোটে আসতে দ্বিধা কিসের : এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘ইসলাম ধর্মের জন্য আমি অনেক কিছু করেছি। শুক্রবার সাপ্তাহিক ছুটি, রাষ্ট্রধর্ম ইসলাম, মসজিদ, মাদরাসা, মন্দিরে বিল মওকুফ করেছি। কি করি নাই আমি, কিন্তু তারপরও কেন আমার সঙ্গে জোট করতে ইসলামী দলগুলোর অনীহা। এত দ্বিধা, দ্বন্দ্ব।’’

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘শরীয়াহ আন্দোলন বাংলাদেশ আয়োজিত ‘নৈতিকতা বিবর্জিত সমাজ ব্যবস্থাই সকল সন্ত্রাসের জন্মদাতা’ শীর্ষক এক আলোচনা সভায় ইসলামী দলগুলোর প্রতি প্রশ্ন রেখে এ কথা বলেন।

এরশাদ বলেন, ‘মানুষ নারী নেতৃত্বের পরিবর্তন চায়। তাদের প্রত্যাশা পুরণে আমরা সম্মিলিত জাতীয় জোট গঠন করেছি। অথচ এখনো সব ইসলামীদল আমাদের সঙ্গে আসেনি।’

ইসলামী দলগুলোকে জাতীয় পার্টির জোটে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে এরশাদ বলেন, আমরা দেশকে সামাজিক অবক্ষয় থেকে রক্ষা করতে চাই। দেশে শান্তির ধর্ম ইসলাম প্রতিষ্ঠা করতে বদ্ধ  পরিকর। ইসলামীদল যারা এখনো আসেনি আপনারা জোটে চলে আসুন। কথা দিলাম আজীবন আমি আপনাদের সঙ্গে থাকবো।

জোটের সমালোচনাকারীদের উদ্দেশে এরশাদ বলেন, ‘ছোট গাছে বাতাস লাগে না, বড় গাছে বাতাস লাগে। অনেকে বাতাস দেওয়ার চেষ্টা করছেন। মনে রাখতে হবে, বড় গাছে বাতাস লাগে কিন্তু ডাল ভাঙ্গে না।’

তিনি বিরোধিতার খাতিরে অহেতুক এরশাদের জোটের সমালোচনা থেকে বিরত থাকার আহ্বান জানান।

রমজানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়ে এরশাদ বলেন, সামনে রমজান, বিদ্যুতের কি অবস্থা? সেহরি ও ইফতারির সময় বিদ্যুৎ বিভ্রান্তি হলে মানুষের ভোগান্তির শেষ থাকবে না।

দেশের সবকিছুতেই অরাজকতা চলছে অভিযোগ করে সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান এরশাদ বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা আজ ধ্বংসের পথে। শিক্ষক ক্লাস নিচ্ছে, আর ছাত্ররা পিছনে বসে ইন্টারনেটে পর্ণ ছবি দেখছে। খুনীরা আজ বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। ধর্ষণকারীরা উল্টো দাম্ভিকতা করছে। লোডশেডিং, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি। সমাজের সর্বত্রই চলছে অরাজকতা।

আমেরিকার নীতির সমালোচনা করে সাবেক রাষ্ট্রপতি বলেন, লিবিয়া একটি শান্ত রাষ্ট্র। শুধু তেলের জন্য এই লিবিয়া ধ্বংস করে দেওয়া হলো। শুধু কি লিবিয়া? এই তেলের জন্যই ইরাক, সিরিয়ার একই পরিণতি।

শরীয়াহ আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রফিকুন্নবী হক্কানীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতি, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, মাওলানা আব্দুল লতিফ চৌধুরী, মাওলানা মুহাম্মদ মাসুম বিল্লাহ, যুব সংহতির সেক্রেটারি ফকরুল আহসান শাহাজাদা প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়