ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আর্চারকে ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্চারকে ছাড়াই ইংল্যান্ডের বিশ্বকাপ দল

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের ১৫ সদস্যের প্রাথমিক দলে জায়গা পাননি জোফরা আর্চার।

আর্চারের জন্ম বার্বাডোজে হলেও বাবা ইংলিশ হওয়ায় ইংল্যান্ডের পাসপোর্টও আছে তার। আবাসন নীতিতে পরিবর্তন আনায় গত মাসের মাঝামাঝি ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি পেয়েছেন ২৪ বছর বয়সি এই পেসার।

ইংল্যান্ডের হয়ে এখনো কোনো ম্যাচ না খেলা হলেও আর্চার বিশ্বকাপ দলে থাকতে পারেন বলে জানিয়েছিল ইংলিশ সংবাদমাধ্যমগুলো। তবে তাকে ছাড়াই বুধবার ঘরের মাঠে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলা নিজেদের সবশেষ ওয়ানডে সিরিজের দলটাই বিশ্বকাপের জন্য অপরিবর্তিত রেখেছে ইংল্যান্ড।

আর্চারের অবশ্য বিশ্বকাপ খেলার সম্ভাবনা এখনই শেষ হয়ে যাচ্ছে না। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে এবং পাকিস্তানের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে তাকে। সেখানে ভালো করতে পারলে তিনি বিশ্বকাপ দলে সুযোগ পেতেও পারেন।

আর্চারের মতো পাকিস্তান ও আয়ারল্যান্ড সিরিজের দলে আছেন তার সাসেক্স সতীর্থ ক্রিস জর্ডানও, এই পেসারও বিশ্বকাপের প্রাথমিক দলে সুযোগ পাননি।

 



ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ জানিয়েছেন, আয়ারল্যান্ড ও পাকিস্তান সিরিজের পরই বিশ্বকাপের জন্য ১৫ জনের দল চূড়ান্ত করা হবে।

এবারের বিশ্বকাপ দল ঘোষণার শেষ সময় ২৩ এপ্রিল হলেও ঘোষিত দলে পরিবর্তন আনার সুযোগ থাকছে আগামী ২৩ মে পর্যন্ত।

বিশ্বকাপের প্রাথমিক দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড, জোফরা আর্চার, ক্রিস জর্ডান।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল: এউইন মরগান (অধিনায়ক), জোফরা আর্চার, স্যাম বিলিংস, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, জেমস ভিন্স, ডেভিড উইলি, মার্ক উড।



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়