ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আলোর ফেরিওয়ালা এবার বাগমারায়

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আলোর ফেরিওয়ালা এবার বাগমারায়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর বাগমারায় ভ্যানে বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম নিয়ে বাড়িতে বাড়িতে হাজির হচ্ছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। গ্রাহকের আবেদন পাওয়া মাত্র ফি নিয়ে পাঁচ মিনিটে দেওয়া হচ্ছে সংযোগ।

ব্যতিক্রমী এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘আলোর ফেরিওয়ালা’। ভ্যানগাড়িতে আছে মিটার, বিদ্যুতের তারসহ অন্যান্য সরঞ্জাম। আছেন দু’জন লাইনম্যান ও একজন ওয়্যারিং পরিদর্শক। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর উদ্যোগে উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে বেড়াচ্ছে আলোর ফেরিওয়ালা ভ্যান। রোববার থেকে শুরু হওয়া এই কার্যক্রম উপজেলার ১৬টি ইউনিয়ন আর ২টি পৌরসভায় চলমান থাকবে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, যে এলাকার বাড়িতে এখনও বিদ্যুৎ নেই, সেই এলাকায় বেশি যাচ্ছেন তারা। সেখানকার মানুষের সঙ্গে কথা বলছেন। যারা নতুন সংযোগ নিতে আগ্রহী, তাদের সদস্য ফি বাবদ ৫০ টাকা, আর জামানত হিসেবে ৪০০ টাকা (বাণিজ্যিক হলে ৮০০) জমা দিতে হচ্ছে।

আলোর ফেরিওয়ালাদের কাছে টাকা জমা নেওয়ার রসিদ বই থাকছে, তারা সেখানে বসেই টাকা জমা করছেন। এরপর ওয়্যারিং পরিদর্শক ওয়্যারিং যাচাই করে ঠিক আছে জানালেই সংযোগ দেওয়া হচ্ছে। পুরো প্রক্রিয়ায় মাত্র পাঁচ-ছয় মিনিট সময় লাগছে। গ্রাহককে অফিসে আসতে হচ্ছে না, আবেদনের পাঁচ মিনিটেই পাচ্ছেন সংযোগ।

রোববার সকালে উপজেলার মাড়িয়া ইউনিয়নে আলোর ফেরিওয়ালা কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম, এজিএম রথীন্দ্রনাথ বসাক, এইসি শাহনেওয়াজ, ওয়ারিং পরিদর্শক আসাফ উদ দৌলা প্রমুখ।



রাইজিংবিডি/রাজশাহী/২৭ জানুয়ারি ২০১৯/তানজিমুল হক/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়