ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান : তদন্ত প্রতিবেদন ২৩ ফেব্রুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান : তদন্ত প্রতিবেদন ২৩ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।

প্রসঙ্গত, গত বছরের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হন। তারা হলেন জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা ও আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ কাদরী।

অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

ওই ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আটজনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে।

এদিকে অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী দুদফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে কারাগারে রয়েছেন। এরা হলেন-মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/মামুন খান/ইভা/এসএন 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়