ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আশা জাগিয়ে সেঞ্চুরি হলো না পৃথ্বীর

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ১৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশা জাগিয়ে সেঞ্চুরি হলো না পৃথ্বীর

ক্রীড়া ডেস্ক: সৌরভ গাঙ্গুলী ও রোহিত শর্মাকে ছোঁয়া হলো না পৃথ্বী শহর।

ছোঁয়ার সুযোগ ছিল মোহাম্মদ আজহার উদ্দিনকেও। কিন্তু হলো না। এক সেঞ্চুরি মিসে অনেক কিছু থেকে বঞ্চিত হলেন ভারতের নতুন সেনসেশন। অভিষেকে সেঞ্চুরি তুলে সব আলো নিজের ওপর কেড়ে নেন পৃথ্বী। আজ দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরির সুযোগ ছিল ডানহাতি ওপেনারের। কিন্তু আক্ষেপে পুড়তে হয় তাকে।

ভারতের রান তখন ৯৮। আর পৃথ্বীর রান ৭০। একাই ডোমিনেট করে ওয়েস্ট ইন্ডিজের আক্রমণ সামাল দিচ্ছিলেন। ৩৯ বলে হাফ সেঞ্চুরি ছোঁয়া পৃথ্বী সেঞ্চুরির পথে দ্রুত এগিয়ে যান। ২২ গজে আগ্রাসন দেখান। কিন্তু ওখানেই বিপত্তি। অতিরিক্ত আক্রমণাত্মক খেলতে গিয়ে ভুল করে বসেন। ৭০ রানের নিজের উইকেট উপহার দেন ১৮ বছর বয়সি পৃথ্বী।

আত্মবিশ্বাসে ভরপুর পৃথ্বী ওয়ারিক্যানের বলে তুলে মারতে গিয়ে এক্সট্রা কভারে হেটমারের ক্যাচে পরিণত হন। ৫৩ বলে ৭০ রানের ইনিংসটি থামে সেখানেই। সাদা পোশাকে ব্যাটিং করেন ১৩২.০৭ স্ট্রাইক রেটে। ১১ চার ও ১ ছক্কায় মাতিয়ে রাখেন হয়দরাবাদ স্টেডিয়াম। পৃথ্বীর সেঞ্চুরি মিসের দিনে হাফ সেঞ্চুরি মিস করেন বিরাট কোহলি। হোল্ডারের বলে এলবিডব্লিউ হন ৪৫ রানে।

ভারতের হয়ে প্রথম দুই টেস্টে শতরান করেছেন সৌরভ গাঙ্গুলী ও রোহিত শর্মা। আর মোহাম্মদ আজহার উদ্দিন প্রথম তিন টেস্টেই পেয়েছেন সেঞ্চুরি। যা বিশ্বরেকর্ড।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়