ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাভার : ঢাকার আশুলিয়া শিল্পাঞ্চলে আজ রোববারও রাস্তায় নেমেছে শ্রমিকরা। সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ এবং বিভিন্ন যানবাহনে ভাঙচুর চালিয়েছে তারা।

পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। উদ্ভূত পরিস্থিতিতে গোটা শিল্পাঞ্চলে অন্তত অর্ধশত কারখানায় আজও বন্ধ হয়ে গেছে উৎপাদন।

বেতন-ভাতা বাড়ানোর দাবিতে রোববার সকালেও জামগড়া এলাকায় কারখানা ছেড়ে সড়কে নামে শ্রমিকরা। পুলিশের উপস্থিতিতে কারখানা থেকে শান্তভাবে বের হলেও কিছুটা দূরে গিয়েই সড়ক অবরোধ করে শ্রমিক। বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে চলমান যানবাহনে ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা।

পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে শ্রমিকরা। শ্রমিকদের ওপর গুলি ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় পুলিশ। শ্রমিকরা বিভিন্ন অলিগলিতে অবস্থান নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ অব্যাহত রাখে। সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এভাবে থেমে থেমে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয় বিভিন্ন স্থানে।

বেলা সাড়ে ১১টার পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিজিবি সদস্যরাও টহল দিচ্ছেন গোটা এলাকায়।



রাইজিংবিডি/সাভার/১৩ জুলাই ২০১৯/সাফিউল ইসলাম সাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়