ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আসছে দশ ওভারের ক্রিকেট

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৭, ২৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসছে দশ ওভারের ক্রিকেট

রাব্বি খান : ব্যবসায়িক বাজারে অন্য যেকোনো ফরম্যাটের ক্রিকেটের চেয়ে টি-টোয়েন্টির চাহিদা অনেক বেশি। তিন ঘণ্টার এই ধুন্ধুমার ক্রিকেটে প্রতি ম্যাচেই চালাচালি হয় হাজার কোটি টাকা। এই ফরম্যাটের ক্রিকেটের অভাবনীয় সাফল্যের কারণেই এবার আলোচনায় এসেছে টি-টেন তথা দশ ওভারের ক্রিকেট।

ফুটবলের মতোই ৯০ মিনিটের মধ্যে খেলা শেষ হয়ে যাবে। টেন ক্রিকেট লিগ নামে নতুন এই টুর্নামেন্টের উদ্যোক্তা আরব আমিরাতের একটি প্রতিষ্ঠান। ইতোমধ্যে টুর্নামেন্টে অংশ নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন ভারতের ড্যাশিং ওপেনার বীরেন্দ্রর শেবাগ, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, পাকিস্তানের শহীদ আফ্রিদি এবং শ্রীলঙ্কার কুমার সঙ্গাকারা।

টুর্নামেন্টের আয়োজক কমিটির চেয়ারম্যান শাজি উল মুলক জানান চলতি বছরের ডিসেম্বরেই চার দিন ব্যাপি হবে এই টুর্নামেন্ট। সবগুলো ম্যাচই হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। শাজি উল মুলক বলেন, ‘শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ২১ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। আমরা এই নতুন ধাঁচের ক্রিকেট নিয়ে আশাবাদী। ক্রিকেট এবার ৯০ মিনিটের খেলা হয়ে যাচ্ছে। এতদিন আমরা টি-টোয়েন্টি ম্যাচ উপভোগ করেছি। এবার টি-টেন ম্যাচ উপভোগ করার অপেক্ষা।’

টুর্নামেন্টটির অ্যাম্বাসেডর ঘোষণা করা হয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে। আফ্রিদি বলেন, ‘আমি খুবই রোমাঞ্চিত। বড় বড় ক্রিকেটারদের নিয়ে এই টুর্নামেন্টে খেলব। পাখতুনসকে নেতৃত্ব দেব। আশা করি পাখতুনস আপনাদের পূর্ণ শক্তির দলই দেবে।’

চারদিন ব্যাপি এই টুর্নামেন্টে খেলবে মোট ছয়টি দল। সেগুলো হল- টিম পাঞ্জাবিস, টিম পাখতুনস, টিম মারাঠা, টিম বাংলাস, টিম লঙ্কাস, টিম সিন্ধুস এবং টিম কেরালাটিস।



রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়