ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আসামি গ্রেপ্তার না হলে যানবাহন বন্ধের হুমকি

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ৭ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসামি গ্রেপ্তার না হলে যানবাহন বন্ধের হুমকি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : আগামী ৭২ ঘণ্টার মধ্যে শ্রমিক নির্যাতনের মামলার আসামিদের গ্রেপ্তার করা না হলে ১১ এপ্রিল রাজশাহীতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধের হুমকি দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা।

শনিবার বিকেলে সংবাদ সম্মেলন করে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এবং জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন একযোগে এই ঘোষণা দিয়েছে।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার মোড়ে জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কামাল হোসেন রবি।

তিনি জানান, নগরীর তালাইমারী চেক পয়েন্টে গত বুধবার রাতে ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কল্যাণ চাঁদা তুলছিলেন সংগঠনের কার্যকরী সদস্য আজিবার রহমান। এ সময় নগরীর মিজানের মোড় এলাকার আক্কাস আলীর ট্রাক সেই পথ দিয়ে যাচ্ছিল। আজিবার রহমান ওই ট্রাকের  রশিদ দেখতে চান।

তখন ট্রাকের চালক মজিবর রহমান বকুল ফোন করে মালিক আক্কাস আলী ও তার সহযোগী মাসুম আলীসহ কয়েকজনকে ডেকে আনেন। এরপর তারা আজিবার রহমানকে বেধড়ক পিটিয়ে আহত করেন। ছিনিয়ে নেন তার কাছে থাকা কল্যাণ চাঁদার ৫০ হাজার ৫২০ টাকা। এরপর তারা চলে গেলে স্থানীয়রা আজিবারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এখন তিনি সেখানে ভর্তি আছেন।

এ ঘটনায় পর দিন নগরীর মতিহার থানায় একটি মামলা করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত পুলিশ আসামিকে গ্রেপ্তার করতে পারেনি। সংবাদ সম্মেলনে বলা হয়, আক্কাস আলী তার ট্রাকে মাদক পাচার করেন। তাই তাকে শ্রমিক ইউনিয়নে নেওয়া হয়নি। এ জন্য তিনি ইউনিয়নের নিয়মনীতিও মানেন না। নিজের ইচ্ছেমতো পরিবহন পরিচালনা করেন।

সংবাদ সম্মেলনে কামাল হোসেন রবি আগামী ৭২ ঘণ্টার মধ্যে আক্কাস আলীসহ মামলার সব আসামিদের গ্রেপ্তারের দাবি জানান। তিনি বলেন, বেধে দেওয়া সময়ের মধ্যে আসামি গ্রেপ্তার না হলে আগামী ১১ এপ্রিল রাজশাহী থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। সেদিন ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে রাজশাহী।

সংবাদ সম্মেলনে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক মোমিনুল ইসলাম মোমিন, আবদুর রাজ্জাক খান টুটুল, সড়ক সম্পাদক আবদুর রহমান ভুট্টু, অর্থ সম্পাদক আনন্দ কুমার ঘোষ, জেলা ট্রাক, ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আলী, সহ-সভাপতি মনিরুজ্জামান শাহীন, আহসান উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/রাজশাহী/৭ এপ্রিল, ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়