ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

আসুসের নতুন ল্যাপটপ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসুসের নতুন ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : তাইওয়ানের বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুস আসন্ন ঈদ ও বিশ্বকাপ ফুটবল উপলক্ষে দেশের বাজারে এনেছে বেশ কিছু নতুন মডেলের ল্যাপটপ এবং সঙ্গে আকর্ষণীয় ‘ফ্রি কিক’ অফার।

অফারের আওতায় আসুসের যেকোনো মডেলের ল্যাপটপ কিনলেই মিলবে স্ক্র্যাচ কার্ড। আর স্ক্র্যাচ কার্ডে রয়েছে পছন্দের ফুটবল দলের জার্সি, ফুটবলসহ মেগা উপহার স্মার্টফোন ও এলইডি টিভি জিতে নেয়ার সুযোগ।

চলতি মাসে আসুস দেশের বাজারে উন্মুক্ত করেছে কয়েকটি নতুন ল্যাপটপ। হালকা গড়নের আল্ট্রা-বুক সিরিজে এসেছে আসুস এক্স৪০৭ এবং এক্স৫০৭। সম্পূর্ণ নতুন ডিজাইনের এই সিরিজের নতুন ল্যাপটপে থাকছে ফিঙ্গারপ্রিন্ট নিরাপত্তা। সঙ্গে মাত্র ৮.১ মিলিমিটার ন্যানো-এজ ব্যাজেলের ডিসপ্লে থাকায় এর স্ক্রিন টু বডি অনুপাত ৭৫.৪ শতাংশ। ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় ল্যাপটপটি খুব কম সময়ে চার্জ দেয়া যায়, আর এর ব্যাটারি ব্যাকআপ সাধারণ লিথিয়াম আয়ন ব্যাটারি থেকে ৩ গুণ পর্যন্ত বেশি। ইন্টেল কোর আই-থ্রি এবং কোর আই-ফাইভ প্রসেসর সহ নতুন এ ল্যাপটপটির বাজার মূল্য ৩৫,৫০০ টাকা থেকে শুরু।

আসুস ভিভোবুক সিরিজে এসেছে নতুন দুইটি মডেল- এক্স৪১১ এবং এক্স৫১০। আসুসের হালকা গড়নের এই ল্যাপটপ দুটিতে থাকছে অষ্টম প্রজন্মের ইন্টেল প্রসেসর সহ ন্যানো এজ ব্যাজেলের ডিসপ্লে ও ফার্স্ট চার্জিং টেকনোলজি। এছাড়া আসুসের ভিভোবুক এস সিরিজ ও জেনবুক সিরিজের মডেলগুলোতে যোগ হয়েছে আপগ্রেডেড কনফিগারেশন। আসুসের সবগুলো মডেলেই রয়েছে বিল্ট-ইন জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়