ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আহমাদুল্লাহ আশরাফের মৃত্যুতে ইসলামী দলগুলোর শোক

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ২৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহমাদুল্লাহ আশরাফের মৃত্যুতে ইসলামী দলগুলোর শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক : খেলাফত আন্দোলনের প্রাক্তন আমির হাফেজ্জি হুজুরের বড় ছেলে মাওলানা আহমাদুল্লাহ আশরাফের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে ইসলামী ও সমমনা দলগুলোর নেতৃবৃন্দ।

শুক্রবার পৃথক পৃথক বিবৃতি জানিয়ে চরমোনাই পীরের ইসলামী আন্দোলন, জমিয়তে উলামায়ে ইসলাম, ইসলামী ঐক্য আন্দোলন, জামায়াতে ইসলামীসহ দলগুলোর নেতারা মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ইসলামী আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রাক্তন আমিরে শরিয়ত আল্লামা শাহ আহমাদুল্লাহ আশরাফের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক যুক্ত বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবাণীতে নেতারা বলেন, আহমাদুল্লাহ আশরাফ ছিলেন মুসলিম উম্মাহর দিকপাল। তার মৃত্যুতে ইসলামী অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হয়ে গেল। মরহুমের দ্বীনি খেদমত ও নেক আমলগুলো কবুল করে পরপারে জান্নাতের সুউচ্চ মাকামের জন্য মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া করেন নেতারা।

এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও সেক্রেটারি এ বি এম জাকারিয়া পৃথক এক বিবৃতিতে হাফেজ্জি হুজুর রহ. এর বড় ছেলে মাওলানা আহমাদুল্লাহ আশরাফের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘খেলাফত আন্দোলনের আমীর হিসেবে তিনি ছিলেন সত্য প্রকাশে নির্ভীক। তার মৃত্যুতে জাতি এক প্রথিতযশা আলেমকে হারাল। আল্লাহ তাকে জান্নাতের উচু মাকাম দান করুন।’

জমিয়তে উলামায়ে ইসলাম
বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রাক্তন আমিরে শরিয়ত মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

মহান আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউস কামনা করে শোক বিবৃতিতে স্বাক্ষর করেন জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি আল্লামা আব্দুল মুমিন শায়েখে ইমামবাড়ি, মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহসভাপতি আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, আল্লামা শায়খ জিয়াউদ্দীন, আল্লামা জহিরুল হক ভূঁইয়া, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা জুনায়েদ আল-হাবীব, সাংগঠনিক সম্পাদক আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মাওলানা হাফেজ নাজমুল হাসান প্রমুখ।জমিয়াতে উলামায়ে ইসলামের অপর অংশ পৃথক এক বিবৃতিতে মাওলানা আহমাদুল্লাহ আশরাফের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে স্বাক্ষর করেন দলটির কেন্দ্রীয় সভাপতি প্রাক্তন মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, নির্বাহী সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করীম প্রমুখ।

ইসলামী ঐক্য আন্দোলন
মাওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, নায়েবে আমির মওলানা প্রিন্সিপাল শওকাত হোসেন, জয়েন্ট সেক্রেটারি মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হুসাইন প্রমুখ। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

জামায়াতে ইসলামী
বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রাক্তন আমিরে শরিয়ত, হাফেজ্জি হুজুরের বড় ছেলে মাওলানা আহমাদুল্লাহ আশরাফের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও প্রাক্তন এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

শোকবাণীতে তিনি বলেন, মাওলানা আহমাদুল্লাহ আশরাফের ইন্তেকালে জাতি একজন বিশিষ্ট আলেমে দ্বীন ও জাতীয় নেতাকে হারাল।

তিনি একজন উদার গণতন্ত্রমনা, দেশপ্রেমিক ইসলামী ব্যক্তিত্ব ছিলেন। তার ইন্তেকালে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হওয়ার নয়। তার অবদানের জন্য তিনি দেশবাসীর নিকট স্মরণীয় হয়ে থাকবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়