ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আড়াই মাসে ৩,০০২ বাংলাদেশি শ্রমিক আটক মালয়েশিয়ায়

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ১৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আড়াই মাসে ৩,০০২ বাংলাদেশি শ্রমিক আটক মালয়েশিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় গত আড়াই মাসে তিন হাজার দুজন বাংলাদেশি অবৈধ শ্রমিককে আটক করা হয়েছে। শনিবার উপ স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক আজিস জাম্মান সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

শনিবার সেলাঙ্গর জেলার পাসার বরং এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ১১২ জন বিদেশি শ্রমিককে আটক করে ইমিগ্রেশন বিভাগ। উপ স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক আজিস ও ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খাইরুল দিজাইমির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। সেলাঙ্গরের পাইকারি বাজারের নিয়ন্ত্রণ বিদেশিদের হাতে অভিযোগ পাওয়ার পর এ অভিযান পরিচালনা করা হয়।

সংবাদ সম্মেলনে আজিস বলেছেন, পার্সপোর্ট ও সংশ্লিষ্ট কাগজপত্র না থাকায় ৬৬ জন অবৈধ শ্রমিককে আটক করা হয়েছে। আরো তদন্তের জন্য ইউএনসিএইচআরের কার্ডধারী ৪৬ ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে এর কোন দেশের নাগরিক তা জানানি আজিস।

গত ১ লা জানুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত  ১২ হাজার ৪৯২ জন অবৈধ শ্রমিক ও ২৭০ জন  নিয়োগকর্তাকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

আজিস বলেন, আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার চার হাজার ৩৫১ জন, বাংলাদেশের তিন হাজার দুজন, মিয়ানমারের এক হাজার ১৯১ জন, ফিলিপাইনের এক হাজার ১৩৮ জন অবৈধ শ্রমিক রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়