ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ড

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ১৭ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ড

ক্রীড়াডেস্ক : পার্থে সিরিজ বাঁচানোর টেস্টে নিজেদের প্রথম ইনিংসে মিতব্যয়িতার পরিচয় দিতে পারেননি ইংল্যান্ডের বোলাররা। স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরি আর মিচেল মার্শের সেঞ্চুরির ইনিংসে বল হাতে শতরানের বেশি দিয়েছেন ইংল্যান্ডের পাঁচ ফ্রন্ট-লাইন বোলার।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার রান পাহাড় গড়ায় বাধা তৈরি করতে পারেননি ইংলিশ বোলররা। অ্যান্ডারসন, ব্রড, ওকস, ওভারটন ও মঈনরা খরুচে বোলিং করেছেন। পাঁচ ফ্রন্ট-লাইন বোলারের শত রানের বেশি খরচের ঘটনা টেস্ট ইতিহাসে এটি অষ্টম। এর তিনটিই অবশ্য ইংল্যান্ডের। আগের দুবার ১৯৭৯ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং ২০০৯ সালে কার্ডিফে এই অস্ট্রেলিয়ার বিপক্ষেই। অনাকাঙ্ক্ষিত এই রেকর্ড দুবার আছে জিম্বাবুয়ের। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের একবার করে।

পার্থ টেস্টে ৩৭.৩ ওভার বোলিং করে ৩.০৯ গড়ে ৪ উইকেটে ১১৬ রান দিয়েছেন জেমস অ্যান্ডারসন। ক্রিস ওকস ৪১ ওভার হাত ঘুরিয়ে ১ উইকেটের বিনিময়ে রান দিয়েছেন ১২৮। ক্রেইগ ওভারটন ২৪ ওভারে ২ উইকেটে দিয়েছেন ১১০ রান। মঈন আলী ৩৩ ওভারে ১২০ রান খরচ করে উইকেট পেয়েছেন ১টি। তবে সবচেয়ে হতাশার পারফরম্যান্সটি ছিল স্টুয়ার্ড ব্রডের ৩৫ ওভার হাত ঘুরিয়ে ১৪২ রান দিলেও কোনো উইকেট পাননি বেচারা।

ইংলিশ বোলারদের পাঁচ সেঞ্চুরির ইনিংসে স্মিথের ডাবল সেঞ্চুরি ও  মিচেল মার্শের ১৮২ রানে ভর করে ৯ উইকেটে ৬৬২ রানে প্রথম ইনিংস ঘোষনা দিয়েছে অস্ট্রেলিয়া।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়