ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইংল্যান্ডের ঘাড়ে রানের বোঝা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৭, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডের ঘাড়ে রানের বোঝা

ক্রীড়া ডেস্ক : বিরাট কোহলির ২৩তম টেস্ট সেঞ্চুরির ওপর ভর করে রানের পাহাড়ে ভারত। ইংল্যান্ডের ঘাড়ে এখন রানের বোঝা। ট্রেন্টব্রিজে পরাজয়ের শঙ্কায় স্বাগতিকরা।

১৬৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। ৭ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষণা করেন কোহলি। তাতে ইংল্যান্ড টার্গেট পায় ৫২১ রানের। ম্যাচ বাঁচাতে অ্যালিস্টার কুক, জো রুট ও বেন স্ট্রোকসদের অপ্রত্যাশিত কিছু করতেই হবে।

পূজারা ৩৩ ও কোহলি ৮ রানে অপরাজিত থেকে সোমবার তৃতীয় দিনের খেলা শুরু করেন। বেশ স্বাচ্ছন্দ্যে ২২ গজের ক্রিজে দাপট দেখান তারা। সফরের প্রথম হাফ সেঞ্চুরি তুলে পূজারা সেঞ্চুরির দিকে পা বাড়িয়েছিলেন। কিন্তু স্ট্রোকসের দারুণ এক ডেলিভারীতে তাকে সাজঘরে ফিরতে হয়। ভেতরে ঢোকানো বলে ব্যাট সরাতে পারেননি পূজারা। স্লিপে কুকের হাতে ক্যাচ দেন ৭২ রানে।

 



পরের গল্পটা পুরোটাই কোহলির। ইংলিশ বোলারদের নাস্তানাবুদ করে ভারতের অধিনায়ক পৌঁছে যান তিন অঙ্কে। চা-বিরতির পরপরই ক্যারিয়ারের ২৩তম টেস্ট সেঞ্চুরির স্বাদ পান। প্রথম ইনিংসে ৯৭ রানে আউট হয়েছিলেন। এবার আর একই ভুল করেননি।

সেঞ্চুরির পর তাকে ফেরান ক্রিস ওকস। ১৯৭ বলে ১০ চারে ১০৩ রানের ইনিংসটি সাজিয়ে এলবিডব্লিউ হন কোহলি। এরপর রাহানে ২৯ রানে আউট হন আদীল রশিদের বলে। রিশভ পান্ত ভালো করতে পারেননি। ১ রানে ফেরেন অ্যান্ডারসনের বলে। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ৫২ রানের ইনিংসে ভারতের লিড পাঁচশ ছাড়ায়।

দিনের শেষ প্রান্তে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান কোহলি। ৯ ওভার ব্যাটিং করে বিনা উইকেটে ২৩ রান তুলেছে স্বাগতিকরা। কুক ৯ ও জেনিংস ১৩ রানে অপরাজিত আছেন।

 



ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচাতে তৃতীয় টেস্ট ড্র করতেই হবে ভারতকে। কিন্তু দারুণ পারফরম্যান্সে জয়ের স্বপ্ন দেখছে ভারত। প্রসঙ্গত, প্রথম টেস্টে ৩১ রান এবং দ্বিতীয় টেস্ট এক ইনিংস ও ১৫৯ রানে হেরেছে ভারত।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়